যমুনা প্রতিদিন
ঢাকাশনিবার , ২৪ এপ্রিল ২০২১
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

উপজেলা পরিষদের পাশের আরো একটি সরকারি খাল উদ্ধার পূর্বক খনন করলেন ইউএনও

মোঃ ফসিয়ার রহমান,পাইকগাছা(খুলনা)
এপ্রিল ২৪, ২০২১ ৫:৫৭ অপরাহ্ণ
Link Copied!

উপজেলা পরিষদের পাশের আরেকটি সরকারি খাল উদ্ধার পূর্বক খনন করার ব্যবস্থা করলেন পাইকগাছা উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী।

তিনি শুক্রবার সন্ধ্যায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খনন কাজের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর।

উল্লেখ্য, বর্তমান উপজেলা পরিষদ এলাকার পূর্বপাশের সীমান্তে একটি সরকারি খাল ছিল। খালটি বিভিন্ন সময়ে বিভিন্ন লোকে জবর দখল করে তারা নিজেদের নিয়ন্ত্রণে নেয়।

খালের কোথাও ভরাট করে স্থাপনা গড়ে তোলা হয়েছে, কোথাও আবার বঁাধ দিয়ে পানি সরবরাহ ব্যবস্থা বঁাধাগ্রস্থ করা হয়েছে। এর ফলে বর্ষা মৌসুম আসলেই উপজেলা পরিষদ এলাকা সহ ৬ ও ৫ নং ওয়ার্ডের বিভিন্ন স্থানে জলাবদ্ধতা সৃষ্টি হয়।

অবশেষে উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর মাধ্যমে সরকারি এ খালের আংশিক উদ্ধার পূর্বক খনন করা হয়েছে।

শুক্রবার উপজেলা নির্বাহী অফিসার দাড়িয়ে থেকে স্কেভেটর দিয়ে আফজাল মোল্লার বাড়ীর সামনের মোড় থেকে হাসপাতালের প্রাচীর পর্যন্ত (টেলিফোন এক্সচেঞ্জ) এর নির্ধারিত জায়গা পর্যন্ত খালের আংশিক এলাকা খনন করা হয়।

এর আগেও ৪নং ওয়ার্ডের সরল এলাকার একটি সরকারি খাল উদ্ধার করে অবমুক্ত করায় এলাকাবাসীর কাছে প্রশংসিত হন ইউএনও এবিএম খালিদ হোসেন সিদ্দিকী।

একটি খাল উদ্ধার করলে সেটি আরেকটি খালের সঙ্গে খনন করে সংযুক্ত করা না গেলে কিছুদিন পর আবারও বেদখল হওয়ার সম্ভাবনা থাকে উদ্ধারকৃত খালটি। এ জন্য এলাকাবাসীর দাবী যখন যে খালটি উদ্ধার করা হবে সেটি অন্য খালের সাথে যুক্ত করে পানি সরবরাহ নিশ্চিত করতে হবে। তাহলেই সাধারণ মানুষ উদ্ধারকৃত খালের প্রকৃত সুফল পাবে।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com