যমুনা প্রতিদিন
ঢাকাশনিবার , ২৪ এপ্রিল ২০২১
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

মেয়ে হারানোর শোকে বাবার জীবনের ইতি ঘটলো

যমুনা প্রতিদিন
এপ্রিল ২৪, ২০২১ ৯:৪৬ অপরাহ্ণ
Link Copied!

আব্দুল্লাহ আল-আমিন,শেরপুর প্রতিনিধি:

শেরপুর জেলার নকলা উপজেলার বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল আউয়াল মেয়ে মারা যাওয়ার ১ দিন পরেই মেয়ে হারানোর শোকে মারা গেছেন;
(ইন্না নিল্লাহি ওয়া ইন্না ইলাইহী রাজিউন)।

তিনি উপজেলার চরঅষ্টধর ইউনিয়নের কাজাইকাটা গ্রামের কান্দাপাড়া এলাকায় মৃত আব্দুল করিমের ছেলে।

২৪ এপ্রিল শনিবার সন্ধ্যা আনুমানিক সাড়ে ৬ টার দিকে উপজেলার টালকী ইউনিয়নে মেঝো মেয়ের স্বামীর বাড়িতে বীর মুক্তিযোদ্ধা আবদুল আউয়াল শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

২৫ এপ্রিল রবিবার বেলা ১১টার সময় কাজাইকাটা কান্দাপাড়া এলাকায় মরহুমের নিজ বাড়ির আঙ্গিনায় রাষ্ট্রীয় মর্যাদায় দাফন ও মরহুমের যানাজা নামাজ শেষে পারিবারিক গোরস্থানে মরদেহ কবরস্থ করা হবে বলে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড ও নিহতের পরিবার সূত্রে জানা গেছে।

জাতীয় পরিচয় পত্র (এনআইডি) অনুযায়ী মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৬ বছর ৯ মাস ২৭ দিন। স্ত্রী হারা পুত্র সন্তান হীন এ বীর সন্তান ৪ মেয়ে ও নাতি নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। নকলা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের অফিস সূত্রে জানা গেছে, বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল আউয়ালের লাল মুক্তিবার্তা তালিকা নম্বর ০১১৪০৩০০১০ এবং গেজেট তালিকা নং ১০৮১।

পরিবার সূত্রে জানা গেছে, বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল আউয়ালের ছেলে সন্তান না থাকায় উপজেলার টালকী ইউনিয়নের সাইলামপুর গ্রামের মেঝো মেয়ের স্বামীর বাড়িতে বসবাস করতেন। গত ১ দিন পূর্বে তাঁর বড় মেয়ের যানাজা নামাজ শেষে বাড়িতে আসার পরে তিনি অসুস্থতা অনুভব করেন। শনিবার ইফতারের সময় হঠাৎ তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে থাকলে হাসপাতালে নেওয়ার আগেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মরহুমের ছোট মেয়ের জামাতা মো. শফিকুল ইসলাম উজ্জল ও মরহুমের ছোট ভাই মো. আকরাম হোসেন মৃত্যুর সত্যতা ও বিবরণ নিশ্চিত করে বলেন,
বড় মেয়ে হারানোর শোক সইতে না পারায় হয়তো বাবা বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল আউয়াল মারা গেছেন।

বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল আউয়ালের মৃত্যুতে বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধার সন্তান সংসদ কমান্ড কাউন্সিলের নেতৃবৃন্দ ও উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন, উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, বিভিন্ন পেশাশ্রেণীর অনেকে আলাদাভাবে শোক প্রকাশের পাশাপাশি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com