যমুনা প্রতিদিন
ঢাকাসোমবার , ২৪ জানুয়ারি ২০২২
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

পুলিশ বাহিনীর কোনও সদস্য অপকর্মে জড়ালে তাকে বাদ দেওয়া হবে-আইজিপি ড. বেনজীর আহমেদ

রুহুল আমীন খন্দকার,স্টাফ রিপোর্টার
জানুয়ারি ২৪, ২০২২ ৯:০৫ অপরাহ্ণ
Link Copied!

পুলিশ সদস্যদের মধ্যে যারা অপকর্মে জড়িয়ে পড়বে তাদের বাহিনী থেকে বাদ দেওয়া হবে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

তিনি বলেন,‘শরীরে পচন ধরলে যেমন কেটে ফেলা হয়, ঠিক তেমনি বাহিনী থেকে তাদেরকে বাদ দিয়ে দেওয়া হবে।

আজ সোমবার (২৪ জানুয়ারি) ২০২২ ইং পুলিশ সপ্তাহের দ্বিতীয় দিনে রাজারবাগ পুলিশ লাইন্সে শিল্ড প্যারেড পরিদর্শন ও বিভিন্ন অভিযানে অবৈধ অস্ত্র-মাদক উদ্ধারে বিজয়ীদের পুরস্কার বিতরণ শেষে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, নতুন প্রজন্ম যারা ২০৪১ সালে সমাজে ভূমিকা রাখবে তারা যেন মাদকে আসক্ত হয়ে না যায়, সে ব্যাপারে তরুণ সমাজকে আরও সচেতন থাকতে হবে। আমরা সবাই মিলে এই কমিউনিটি মুভমেন্টের মাধ্যমে মাদককে দেশ থেকে বিতাড়িত করবো। নতুন প্রজন্ম যেন মাদকের ফাঁদে না পড়ে সে দিকে লক্ষ্য রাখতে হবে। মাদকমুক্ত বাংলাদেশ গড়তে পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

অবৈধ অস্ত্র তৎপরতা বন্ধের তাগিদ দিয়ে তিনি বলেন, বাংলাদেশ থেকে অবৈধ অস্ত্র নির্মূল করতে হবে। এ লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। বাংলাদেশে মাদক উৎপাদন না হলেও প্রতিনিয়ত দেশে মাদক ঢুকছে, যা বৈশ্বিক ষড়যন্ত্রের অংশ। মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে কাজ করছে পুলিশ। জঙ্গিবাদ নিরসনে বৈশ্বিক প্রেক্ষাপটে বাংলাদেশ একটি মডেলে পরিণত হয়েছে।

বেনজীর আহমেদ বলেন, বর্তমানে পুলিশ নিয়োগে আমূল পরিবর্তন হয়েছে। ৪০ বছরের আইন পরিবর্তন করে কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া শেষ হয়েছে। এসআই নিয়োগ প্রক্রিয়া চলমান রয়েছে। স্বচ্ছ নিয়োগের মাধ্যমে যোগ্য পুলিশ নিয়োগ করা সম্ভব হলে আগামী দিনে পুলিশ বাহিনীর কাজের মান আরও বাড়বে। জনগণ পুলিশের কাছ থেকে আরও উন্নত সেবা পাবে।

যারা পুরস্কার পেয়েছেন তাদের উদ্দেশে তিনি বলেন,এটা শুধু নামমাত্র উপহার নয়,এটা অহংকার করার মতো একটি বিষয়।শৃঙ্খলা দক্ষতা ও উত্তম কাজের স্বীকৃতি স্বরূপ এই পুরস্কার প্রদান করা হয়েছে।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর,খবরের পিছনের খবর সরাসরি জানাতে ই-মেইল করুন।আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব। jamunaprotidin@gmail.com