যমুনা প্রতিদিন
ঢাকাশুক্রবার , ২৮ জানুয়ারি ২০২২
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

জুমার খুতবা চলাকালীন মুসুল্লির মৃত্যু

সাইফুল ইসলাম সুলতান,মির্জাগঞ্জ
জানুয়ারি ২৮, ২০২২ ১১:১৮ অপরাহ্ণ
Link Copied!

পটুয়াখালী মির্জাগঞ্জ ইয়ার উদ্দিন খলিফা (রাঃ) এর দরবার শরীফের মসজিদে জুম’আর নামাজ পড়তে এসে খতীবের খুৎবা পাঠকালীন মুহুর্তে মৃত্যুর কোলে ঢলে পড়েন উপজেলার মাধবখালি ইউনিয়নের রামপুর গ্রামের মোঃ শামসুল হক ইসহাক জিহাদী নামের এই মুমিন মুসুল্লি (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

মোঃ ইয়াছীন হাওলারের পিতা মরহুম জিহাদীর মৃত্যু কালীন বয়স হয়েছিল ৭০ বছর।

জুম’আর দিনের অনেক বড় নেয়ামত হচ্ছে কোনো মুমিন বান্দার এই দিনে মৃত্যু বরণ করা।এইদিনে মৃত্যু বরণ হতে নেহাত কমই দেখা যায়।

আবদুল্লাহ ইবনে উমর (রা.) বর্ণনা করেন, আল্লাহর রাসুল (সা.) বলেছেন,‘যে মুসলমান জুমার দিনে কিংবা জুমার রাতে মৃত্যুবরণ করবে,নিশ্চয় আল্লাহ তাআলা তাকে কবরের ফেতনা থেকে বাঁচিয়ে রাখবেন। [তিরমিজি-১০৯৫; মিশকাত-১৩৬৭, মুসনাদে আহমদ-১১/১৪৭] কবরে মুনকার-নাকীরে সওয়াল জওয়াব থেকে শুরু করে কবরের যাবতীয় ফেতনা থেকে মহান আল্লাহ কবরবাসীকে নিরাপদে রাখবেন।

উল্লেখ্য; সাংবাদিক ও কলামিস্ট মল্লিক মাকসুদ আহমেদ বায়েজীদ-এর পিতা মরহুম আঃখালেক মল্লিক (মির্জাগঞ্জের দেউলি সুবিদখালি ইউনিয়নের মেন্দিয়াবাদ গ্রাম) আজ থেকে দুই বছর আগে শুক্রবার মসজিদে জুম’আর সালাতে সিজদারত অবস্থায় ইন্তেকাল করেন এবং তার মাতা অর্থাৎ মল্লিক মাকসুদ আহমেদ বায়েজীদ-এর দাদী তিনিও সাতাশ বছর পুর্বে ৮ রমজান,শুক্রবার মৃত্যুবরণ করেন।

শুক্রবারে আমাদের সকলের মৃত্যু হোক;এই কামনা করি। (আমীন)।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর,খবরের পিছনের খবর সরাসরি জানাতে ই-মেইল করুন।আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব। jamunaprotidin@gmail.com