যমুনা প্রতিদিন
ঢাকারবিবার , ২৫ এপ্রিল ২০২১
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা

নিমগাছী শাখা গ্রামীন ব্যাংকের ১৪৪ ধারা ভঙ্গ করে প্রাচীর ঘেষে মাটি ভরাটের অভিযোগ

মামুনর রশিদ,রায়গঞ্জ(সিরাজগঞ্জ)প্রতিনিধি
এপ্রিল ২৫, ২০২১ ১২:১০ অপরাহ্ণ
Link Copied!

সিরাজগঞ্জের রায়গঞ্জে নিমগাছী গ্রামীন ব্যাংক শাখা ব্যবস্থাপক ও এরিয়া ম্যানেজারের দৌরাত্ম। ১৪৪ ধারা ভঙ্গ করে প্রতিপক্ষের সীমানা ঘেষে মাটি ভরাটের প্রতিবাদ করায় থানায় জিডি করায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানাযায়, উপজেলার সোনাখাড়া ইউপির নিমগাছী গ্রামীন ব্যাংকের শাখা ব্যবস্থাপক রফিকুল ইসলাম ও এরিয়া ম্যানেজার দীলিপ কুমারের সাথে একই গ্রামের সীপেন শীলের মধ্যে নিমগাছী মৌজার ১৯২ দাগের ৪৯ শতক ভূমি দখল নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।

গ্রামীন ব্যাংক কর্তৃপক্ষ বিবাদোমান জমিটির চারপাশে বাউন্ডারি ওয়াল নিমার্ণ শুরু করে। অসহায় সীপেন শীল উপায় অন্তর না পেয়ে গত ০১-০২-২০২১ ইং তারিখে উল্লেখিত গ্রামীন ব্যাংক ম্যানেজার ও এরিয়া ম্যানেজারের নামে সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিট্রেট আদালতে গিয়ে ১৪৪ ধারা জারী করে।

যাহার এস.আর কেস নং ৬২ (অতি:)/২০২১ইং। এ খবরটি ছড়িয়ে পড়লে গ্রামিন ব্যাংক কর্তৃপক্ষ ১৪৪ ধারা ভঙ্গ করে। এবং তড়িঘড়ি করে বিবাদোমান জমির পাশের্বর বসতি অসিম ও নাজমুল হকের সীমানা প্রচীর মাটি ফেলে ঢেকে ফেলতে নিলে তারা বাধা দেয়।

এতে ব্যাংক কতর্ৃপক্ষ ক্ষিপ্ত হয়ে বাধাদান কারিদের নামে রায়গঞ্জ থানায় একটি মামলা দায়ের করে।

একদিকে ১৪৪ ধারা আইন অমান্য করে সীমানা প্রাচীর ঘেষে মাটি ভরাট, অন্যদিকে মাটি ভরাটের প্রতিবাদ করায় প্রতিপক্ষের বিরুদ্ধে থানায় জিডি করার ঘটনা নিয়ে এলাকাবাসীর মধ্যে দারুন ক্ষোভের সৃষ্টি হয়েছে।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com