যমুনা প্রতিদিন
ঢাকাশনিবার , ১৪ মে ২০২২
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা

মান্দায় ছোট ভাইয়ের বউকে ধর্ষণ চেষ্টা

নিজস্ব প্রতিবেদকঃ
মে ১৪, ২০২২ ১০:০১ অপরাহ্ণ
Link Copied!

নওগাঁর মান্দায় চাচাতো ছোট ভাইয়ের বউকে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে আকবর হোসেন মোল্লা (৫০) নামে এক ব্যক্তির বিরুদ্ধে।

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার কশব ইউনিয়নের তালপাতিলা গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনায় ভুক্তভোগী গৃহবধু থানায় একটি অভিযোগ করেছেন।

আকবর হোসেন মোল্লা গত বছরের ২৮ নভেম্বর কশব ইউনিয়নে ২ নম্বর ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী ছিলেন। নির্বাচনে তিনি পরাজিত হন।

থানায় অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, ভুক্তভোগী গৃহবধু (২৮) আকবর হোসেন মোল্লার আপন চাচাতো ভাই। গৃহবধুর স্বামী স্থানীয় বাজারে পানের দোকানদার। আকবর হোসেন বিভিন্ন সময় গৃহবধুকে উত্ত্যক্ত করতো এবং কুপ্রস্তাব দিতো। বিষয়টি নিয়ে আকবর হোসেনকে একাধিকবার নিষেধ করা হলেও কোন গুরুত্ব দিতো না। বরং উল্টো তাদের হুমকি দিতো আকবর হোসেন।

শুক্রবার বৃষ্টি হচ্ছিল। বেলা সাড়ে ১১টার দিকে গৃহবধু তার বাড়ির বারান্দায় তরকারি কাটছিলেন। এসময় গৃহবধুর স্বামী ও শাশুড়ি বাড়ি ছিলেন না। এ সুযোগে আকবর হোসেন গৃহবধুর বাড়ির ভিতর প্রবেশ করে পেছনে থেকে এসে জাপটে ধরে ঘরের খাটের ওপর ফেলে স্পর্শকাতর স্থানে হাত দিয়ে ধর্ষণের চেষ্টা করে। গৃহবধু ডাকচিৎকার দিলে হুমকি দিয়ে তিনি ঘর থেকে বেরিয়ে যায়। এসময় গৃহবধুর তার স্বামীকে মোবাইল ফোনে বিষয়টি অবগত করলে তিনি বাড়ি আসেন।

অভিযোগ রয়েছে- আকবর হোসেন মোল্লা এলাকার প্রভাবশালী ব্যক্তি। তিনি গ্রামের বিভিন্ন বিচার সালিসে টাকার বিনিময়ে পক্ষপাতিত্ব করেন। কেউ তার বিরোধিতা করলে মিথ্যা মামলা ও হুমকি-ধামকি দিয়ে হয়রানির অপচেষ্টা করেন। তার বিরুদ্ধে এলাকার বেশ কয়েকজন গৃহবধুকে শ্লীলতাহানির অভিযোগ রয়েছে। নিজের ও পরিবারের সম্মানে কেউ তার বিরুদ্ধে অভিযোগ করে না।

ভুক্তভোগী গৃহবধু ও তার স্বামী অভিযোগ করে বলেন, ঘটনায় থানায় অভিযোগ করা হয়েছে। অভিযোগ করার পর থেকে আকবর হোসেন মোল্লা আমাদের বাড়ি ছাড়া করার জন্য বিভিন্ন ভাবে হুমকি ধামকি দিচ্ছে। আমরা এর সুষ্ঠু বিচার দাবী করছি।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক গৃহবধু বলেন, আকবর হোসেন মোল্লা একজন চরিত্রহীন মানুষ। এলাকার মেয়ে ও বউদের বিভিন্ন ভাবে বিরক্ত করে। তার ভয়ে আমরা আতঙ্কে থাকি। বাড়ির বাহিরে সাংসারিক কোন কাজও ঠিকমতো করতে পারিনা। অনেকেই সম্মানের ভয়ে তার বিরুদ্ধে কেউ অভিযোগ করতে চাইনা। আমরা চাই এর সুষ্ঠু বিচার হোক।

স্থানীয় মোয়াজ্জেম হোসেন, কলিম উদ্দিন ও শহিদুল ইসলাম সহ একাধিক গ্রামবাসী বলেন, আকবর হোসেন মোল্লা এলাকায় সবসময় প্রভাব বিস্তার করতে চাই। গ্রামের বিভিন্ন বিচার সালিসে অন্যায়ের পক্ষ নিয়ে নিজ থেকে ফায়সালা করার চেষ্টা করে। মানুষকে ভয়ভীতি দেখিয়ে মিথ্যা মামলায় হয়রানির চেষ্টা করে। তিনি একজন চরিত্রহীন লোক। গ্রামের গৃহবধুরা তার কারণে আতঙ্কের মধ্যে থাকতে হয়।

অভিযুক্ত আকবর হোসেন মোল্লা বলেন, জমিজমা নিয়ে তাদের সঙ্গে আমার বিরোধ আছে। কয়েক দিন আগে বোরো ধান মাড়াইয়ের জন্য খলিয়ানে (বাড়ির সামনের উঠান) ধান উঠানো নিয়ে আবারও মনোমানিল্য হয়। তারা ষড়যন্ত্রমূলক রাজনৈতিক ক্রোধ ও পারিবারিক বিরোধের কারণে আমাকে হেনস্তা করার জন্য অভিযোগ তুলেছে। তবে আমার বিরুদ্ধে যে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে তা সম্পূন্ন মিথ্যা ও ভিত্তিহীন। যার সঙ্গে আমার কোন সম্পৃক্ততা নাই। এছাড়া আমার বিরুদ্ধে এলাকায় কোন নারীকে বিরক্ত করারও অভিযোগ নাই।

স্থানীয় ওয়ার্ড মেম্বার আব্দুল জব্বার বলেন, অভিযুক্ত আকবর হোসেন মোল্লার বিরুদ্ধে গৃহবধুকে ধর্ষণ চেষ্টার যে অভিযোগ উঠেছে তার সত্যতা আছে। সে যদি এ অঘটন না ঘটাতো তাহলে তো আপোষের জন্য পারিবারিক ভাবে এতো দৌঁড়ঝাপ করতো না। তিনি প্রভাবশালী হওয়ায় সবসময় ক্ষমতার অপব্যহার করে মানুষকে হয়রানি করার চেষ্টা করেন। এছাড়া ইতোপূর্বেও তার বিরুদ্ধে একাধিক গৃহবধুকে ধর্ষণ চেষ্টার অভিযোগ আছে।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান বলেন, বিষয়টি নিয়ে থানায় অভিযোগ হয়েছে। অভিযোগের পর সত্যতা যাচাইয়ে শনিবার (১৪ মে) এক পুলিশ কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। ঘটনার সত্যতা পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com