যমুনা প্রতিদিন
ঢাকাশুক্রবার , ২৩ এপ্রিল ২০২১
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

এক টাকায় সিলিন্ডার ভর্তি অক্সিজেন!

যমুনা প্রতিদিন
এপ্রিল ২৩, ২০২১ ১১:৪৪ অপরাহ্ণ
Link Copied!

ভারতে মারাত্মক আকার ধারণ করেছে করোনার সংক্রমণ। বিভিন্ন রাজ্যে দেখা দিয়েছে অক্সিজেনের ঘাটতি। এই পরিস্থিতিতে অনেক জায়গাতেই কালোবাজারি হচ্ছে অক্সিজেনের। কোথাও কোথাও তা বিক্রি হচ্ছে সিলিন্ডার প্রতি ৩০ হাজার টাকায়। এর ফলে বিপাকেও পড়েছেন করোনা রোগীরা।

কিন্তু এরমধ্যেই ত্রাতা হিসেবে দেখা দিয়েছেন উত্তরপ্রদেশের হামিরপুরের এক ব্যবসায়ী। করোনা আক্রান্তদের জন্য মাত্র এক টাকায় নিজের কারখানা থেকে অক্সিজেন সিলিন্ডার ভরে দিচ্ছেন তিনি। আর তার এই কাজকে স্যালুট জানিয়েছে সবাই।

দেশটির সংবাদমাধ্যম ‘সংবাদ প্রতিদিন’ এর প্রতিবেদন অনুযায়ী, হামিরপুরের সুমেরপুর ইন্ডাস্ট্রিয়াল এলাকায় মনোজ গুপ্তার ইস্পাত ফ্যাক্টরি আছে। গতবছরই করোনার প্রথম ঢেউয়ের সময় আক্রান্ত হয়েছিলেন তিনি। আর এবার নিজেই কোভিড আক্রান্তদের সেবায় ব্রতী হয়েছেন।

জানা গেছে, মাত্র এক টাকার বিনিময়ে নিজের কারখানা থেকে অক্সিজেনের সিলিন্ডার ভরতে সাহায্য করেছেন তিনি। ইতোমধ্যে হাজারেরও বেশি অক্সিজেন সিলিন্ডার ভরা হয়েছে মনোজের কারখানা থেকে। প্রাণ বেঁচেছে কয়েকশো করোনা রোগীর।

মনোজ সংবাদসংস্থা আইএএনএসকে বলেন, ‘গত বছর নিজেই করোনায় আক্রান্ত হয়েছিলাম। ভয়াবহ পরিস্থিতির মধ্যে দিয়ে আমাকেও যেতে হয়েছ। আমার প্ল্যান্টে প্রতিদিন এক হাজারটি করে সিলিন্ডারে অক্সিজেন ভরা যায়। এক টাকার বিনিময়ে ওই সিলিন্ডারগুলি ভরে দিচ্ছি।’

জানা গেছে, মনোজের কারখানা থেকে অক্সিজেন ভরাতে করোনা আক্রান্তের পরিবারকে আরটি-পিসিআর টেস্টের রিপোর্ট, চিকিৎসকদের প্রশংসাপত্র এবং আধার কার্ড জমা দিতে হয়। তাহলেই মাত্র এক টাকার বিনিময়ে অক্সিজেন পেয়ে যান তারা।

ঝাঁসি, বান্দা, ললিতপুর, কানপুর, ওরাই, লখনউয়ের অনেকেই মনোজের ওই কারখানায় অক্সিজেন পেতে ভিড় করেছেন। এদিকে, গাজিয়াবাদের ইন্দিরাপুরমের এক গুরুদোয়ারায় শুরু হয়েছে অক্সিজেন ভরার কাজ। চালু করা হয়েছে একটি হেল্পলাইন নম্বরও। ওখান থেকেই করোনা আক্রান্তদের পরিবার প্রয়োজনীয় অক্সিজেন পেতে পারেন।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com