যমুনা প্রতিদিন
ঢাকাসোমবার , ২৬ এপ্রিল ২০২১
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা

স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্ন নিয়ে’র যাকাত ম্যানেজমেন্ড ফান্ড

কামরুল হাসান হ্নদয়,লক্ষীপুর
এপ্রিল ২৬, ২০২১ ৮:৩১ পূর্বাহ্ণ
Link Copied!

সামাজিক ও স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ‘স্বপ্ন নিয়ে’ শুরু করেছে যাকাত ম্যানেজমেন্ট ফান্ড। এর নাম দেয়া হয়েছে “স্বাবলম্বী প্রকল্প”।

এর মাধ্যমে জনসাধারন থেকে সংগ্রহীত যাকাতের অর্থ সঠিক ভাবে বন্টন নিশ্চিত করে এবং অতিদরিদ্র জনগোষ্ঠীকে স্বাবলম্বী করার জন্য কাজ করা হবে।

যাকাতের সংগৃহীত ফান্ডের টাকায় প্রকৃত যাকাতভোগীদের মধ্যে সুষ্ঠু বন্টনের মাধ্যমে স্বাবলম্বী করে তোলার সর্বাত্মক প্রচেষ্টা। যেমন- প্রান্তিক কৃষকের বীজতলা তৈরি, অসহায় বৃদ্ধের নতুন দোকান, প্রশিক্ষিত নারীর সেলাই মেশিন, মফঃস্বলের রিক্সা, শিক্ষার্থীর পড়ার খরচ কিংবা দরিদ্র পরিবারের গবাদি পশু ক্রয় ইত্যাদি।

তিনজন প্রখ্যাত আলেমের নেতৃত্বে যাকাত কার্যক্রম পরিচালনা করা হবে। যাকাত ফান্ডের ব্যয়ের খাত গুলো যেমন তাঁরা নির্ধারণ করে দেবেন। পরিচালনাকারী সদস্যগণ হলেন- বাংলাদেশ ব্যাংকের শরী’আহ্ অ্যাডভাইজরি কমিটির সদস্য আবুল কাসেম মো: ছফিউল্লাহ, ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড এর সদস্য সচিব হাফেজ মাওলানা মুফতি মুজাহিদ হুসাইন ইয়াসীন, কুরআনুল কারীম ইনস্টিটিউট এর অধ্যক্ষ মাওলানা গাজী সানাউল্লাহ রাহমানী, স্বপ্ন নিয়ে’র প্রতিষ্ঠাতা ও নির্বাহি প্রধান মো: আশরাফুল আলম হান্নান, পরিকল্পনা পরিচালক মো: আরাফাত হোসেন।

স্বপ্ন নিয়ে’র এ যাকাত ফান্ডে যে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান তাঁর যাকাতের সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিত করতে যাকাতের টাকা দান করতে পারেন।

হিসাবের নাম: SWAPNO NIYE (স্বপ্ন নিয়ে), হিসাব নং: 01031510114725, ব্যাংকের নাম: ডাচ বাংলা ব্যাংক লি., বনানী শাখা ।

চাইলে বিকাশও করতে পারেন: Bkash personal- 019 2623 5538, 016 86937962

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com