যমুনা প্রতিদিন
ঢাকামঙ্গলবার , ১৪ জুন ২০২২
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

মান্দায় জমি দখল : মারপিটে আহত-৩

নিজস্ব প্রতিবেদকঃ
জুন ১৪, ২০২২ ২:৫০ অপরাহ্ণ
Link Copied!

নওগাঁর মান্দায় আদালতের আদেশ অমান্য করে ভাড়াটিয়া লোকজন দিয়ে এক অসহায় পরিবারের জমি দখল করে ইট দিয়ে বাড়ি নির্মানের অভিযোগ পাওয়া গেছে।

ঘটনাটি ঘটেছে সোমবার সকালে উপজেলার কসব ইউপির তুড়ুকবাড়িয়া গ্রামে।এসময় জমির মালিক বাঁধা সৃষ্টি করলে প্রতিপক্ষের লোকজনের মারপিটের শিকার হন।

মারপিটের ঘটনায় তুড়ুকবাড়িয়া গ্রামের মৃত বাহার আলীর ছেলে জালাল উদ্দীন মন্ডল (৬০) কে স্থানীয়রা উদ্ধার করে গুরুতর আহত অবস্থায় মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এ ঘটনায় আরও আহত হন তার স্ত্রী রোজিনা বেগম (৪৫) ও রেজাউলের স্ত্রী নুরনাহার বেগম (৩২)।

অপরদিকে প্রতিপক্ষরা হলেন, একই এলাকার প্রতিবেশী রশিদা বেগম। ভূক্তভোগী জালাল মন্ডল জানান, অসহায়েত্বের সুযোগ নিয়ে কিছু দিন পূর্বে রশিদা নামে ওই মহিলা আমার সম্পত্তির এক পার্শে থাকার জন্য ঘর তৈরি করে বসবাস শুরু করেন। এরপর আস্তে আস্তে জমি দখল করে নিয়েছে। স্থানীয় কিছু নেতাদের টাকা দিয়ে ম্যানেজ করে ইট দিয়ে বাড়ি নির্মাণের চেষ্টা করেন। তখন নিরুপায় হয়ে আমি আদালতের শরণাপন্ন হয়ে নিষেধাজ্ঞা মামলা করি। এখন নিষেধাজ্ঞা অমান্য করে ইট দিয়ে বাড়ি নির্মাণ শুরু করে। এতে বাঁধা প্রদান করলে জমি দখলকারী মহিলার ভাড়াটিয়া লোকজন আমাদেরকে মারপিট করে আহত করেন। এর আগে জমি দখলের সময় থানা পুলিশকে বারবার অবহিত করলে তারা আদালতে মামলা করতে বলেন। সেই সময় পুলিশের সহযোগিতা না পাওয়ার কারণে সাহস পেয়ে এখন আমাদেরকে মারপিট করেছে তারা। তিনি আরো জানান,স্থানীয় ইউপি সদস্য আব্দুল আলিম, মাষ্টার আব্দুল লতিফ,আক্তার মাঝি, আব্দুল খালেক এবং মালেক আকন্দসহ ১০/১৫ জন ভাড়াটিয়া লোকজন আমাদেরকে মারপিট করে জমি দখল করে নির্মাণ কাজ করে যাচ্ছেন। এঘটনায় রোজিনা বেগম বাদি হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেন।

স্থানীয় ইউপি সদস্য আব্দুল আলিম মারপিটের বিষয়টি অস্বীকার করে তিনি বলেন, ঘটনা স্থলে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক সহ এলাকার অনেকেই উপস্থিত ছিলেন, ওই মহিলা দীর্ঘদিন থেকে সেখানে বসবাস করছেন। জমিতে জবর দখলের বিষয়টি তারা পুলিশকে অবহিত করে নির্মাণ কাজ করছেন।

এ ব্যাপারে মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান বলেন, আদালতের নিষেধাজ্ঞার নোটিশ পাওয়ার পর পুলিশ পাঠিয়ে নিষেধ করা হয়েছে। জবর দখল ও মারপিটের ঘটনার অভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com