যমুনা প্রতিদিন
ঢাকাশুক্রবার , ২২ জুলাই ২০২২
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

লন্ডনের আইঅন টিভি আয়োজিত অনুষ্ঠানে লোক নৃত্য পরিবেশন করে দর্শক মাতালেন মোহাম্মদ দ্বীপ

সোহানুর রহমান সোহাগঃ
জুলাই ২২, ২০২২ ৬:৪২ অপরাহ্ণ
Link Copied!

দেশ-বিদেশে নৃত্যজগতের অনেক পরিচিত মুখ মোহাম্মদ দ্বীপ। কখনো ফোক এবং কখনো দেশাত্ববোধক গানের সঙ্গে নেচে বহু মঞ্চ মাতিয়েছেন তিনি।বর্তমানে মার্জিত এ নৃত্যশিল্পীর নুপুরের ঝংকারে আন্দোলিত হচ্ছে বিলেত ও ইউরোপের বিভিন্ন দেশ।

একযুগ ধরে বিলেতের ও ইউরোপের বিভিন্ন দেশের নানান জায়গায় অনুষ্ঠান করে বিদেশের মাটিতে প্রিয় মাতৃভূমি বাংলাদেশের সংস্কৃতিকে জনপ্রিয় করে তুলছেন মোহাম্মদ দ্বীপ।

ইতিমধ্যেই সাংস্কৃতিকতে অবদান রাখায় এবার দ্বীপকে দুটি পুরস্কারে ভূষিত করে দুবাই ওয়েসিস এ হিন্দুস্থান সংগঠন। দুবাইয়ের (গ্লোবাল) নৃত্য প্রতিযোগিতা থেকে নৃত্যর জন্য দুটি পুরস্কার পেয়েছেন তিনি।

দুবাই আন্তর্জাতিক পুরস্কার বিজয়ের পর লন্ডনের সব চেয়ে বৈশাখী মেলা ২০২২ এ লোকনৃত্য করে দর্শকদের মন জয় করে নিলেন লন্ডনেএকমাত্র পুরুষ নৃত্যশিল্পী মোহাম্মদ দ্বীপ।

অনুষ্ঠানটির আয়োজন করেছিলেন আইঅন স্যাটেলাইট টিভি । অনুষ্ঠানটি লোক নৃত্য পরিবেশন করার পর দর্শকদের কাছ থেকে পেয়েছে বাহবা। তার সঙ্গে নৃত্য পরিবেশন করেছিলেন অতুল হাসান।

মোহাম্মদ দ্বীপ বলেন,বিদেশের মাটিতে বাংলাদেশকে তুলে ধরতে পারাটা সত্যিই গর্বের।সবসময় চেষ্টা করি বাংলাদেশকে বিদেশের মাটিতে তুলে ধরতে।এই অনুষ্ঠানটিতেও চেষ্টা করি।দর্শকদের ভালোবাসায় মুগ্ধ হয়েছি। বিদেশের মানুষের লোক সংগীত ও লোক নৃত্যের প্রতি ভালোবাসা আমায় মুগ্ধ করেছে।দর্শক আয়োজকদের।বিশেষ ধন্যবাদ আইঅন টিভির সিও জনাব আতাউল্লাহ ফারুক সাহেব ও গুনীজন মুন কোরেশী আপু কে।আগামীতে আরও অনেক কাজ আছে সেগুলোতে অংশগ্রহণ করে দেশকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে পারি নৃত্য করে।

অনুষ্ঠানটি লক্ষাধিক দর্শকরা সরাসরি দেখেছেন।

মোহাম্মদ দ্বীপ একক পুরুষ নৃত্যশিল্পী হিসাবে ২০১৮ সালে লন্ডনে ‘নদী মিউজিক এন্ড ড্যান্স মিডিয়া’ তাঁর মালিকানাধীন প্রতিষ্ঠানের মাধ্যমে প্রথমবারের মতো ‘আন্তর্জাতিক নৃত্য দিবস’ পালন করে সমগ্র ইউরোপের বাঙালিদের মধ্যে ব্যাপক সাড়া জাগিয়েছিলেন। নৃত্যও যে একটি আন্তর্জাতিক স্বীকৃতিপ্রাপ্ত বিনোদন তা তিনিই প্রথম ইউরোপের সমগ্র দেশসহ সমগ্র লন্ডনে বিনোদনপ্রেমী মানুষের মাঝে তুলে ধরতে সক্ষম হয়েছেন। বিশেষ করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে যত গান আছে তার উপরও নৃত্য করে সর্বমহলে সুনাম-খ্যাতি অর্জন করেছেন বাংলাদেশের প্রথিতযশা এ শিল্পী।

ডাবল মাস্টার্স করা এবং সৃষ্টিশীল মানসিকতার এই নন্দিত নৃত্যশিল্পী জানান,তাঁর স্বপ্ন লন্ডনে কুইনের সামনে পারফর্ম করা এবং বাংলাদেশ,ইউরোপসহ সারাবিশ্বে নাচ নিয়ে কাজ করা।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com