যমুনা প্রতিদিন
ঢাকাবুধবার , ২৭ জুলাই ২০২২
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

শুরু হচ্ছে দেশের সর্ববৃহৎ প্রতিযোগিতা আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদকঃ
জুলাই ২৭, ২০২২ ৭:৩০ অপরাহ্ণ
Link Copied!

আগামীকাল বৃহস্পতিবার (২৮ জুলাই) উদ্বোধন হতে যাচ্ছে দেশের সর্ববৃহৎ ইভেন্ট আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশ-এর রেজিস্ট্রেশন কার্যক্রম।

একই দিনে উন্মোচিত হবে আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশ-এর অফিশিয়াল ওয়েবসাইটও।এই উপলক্ষে রাজধানীর কেআইবি কমপ্লেক্সে বিকাল ৩টায় তারুণ্য-নির্ভর বর্ণাঢ্য এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এই প্রতিযোগিতার সর্বমোট প্রাইজমানি পঞ্চাশ লক্ষ টাকা।আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশ-এর গভর্নিং বডির সদস্য মনির হোসেন বলেন,প্রি-স্কুল থেকে বিশ্ববিদ্যালয় (৩৫ বছর বয়স) পর্যন্ত আইসিটি শিক্ষাকে জনপ্রিয় করে তুলতে মোট ছয়টি ক্যাটাগরিতে শিক্ষার্থীদের মাঝে এটি অনুষ্ঠিত হবে।

গভর্নিং বডির আরেক সদস্য মোহাম্মদ শাহরিয়ার খান বলেন,চতুর্থ শিল্প-বিপ্লবে আমাদের শিক্ষার্থীদের সময়োপযোগী করার জন্য এই প্রতিযোগীতার আয়োজন।

ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট ও হুইসেল-এর যৌথ উদ্যোগে আয়োজিত এই প্রতিযোগিতাতে সারা দেশের স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের কয়েক লক্ষ শিক্ষার্থী অংশগ্রহণ করবে বলে জানান আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশ-এর গভর্নিং বডির সদস্য আশরাফুল ইনসান ইভান।

তিনি আরও বলেন,দেশের তৃণমূল পর্যায়ের শিক্ষার্থীরাও যাতে আইসিটির জ্ঞানে আলোকিত হতে পারে সেই লক্ষ্যে দেশের প্রতিটি প্রত্যন্ত অঞ্চলে থাকবে আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশ-এর রেজিস্ট্রেশন বুথ।এই কার্যক্রমের সকল তথ্য ওয়েবসাইটের মাধ্যমে জানা যাবে। রেজিস্ট্রেশনের পর থেকে পাঁচ মাস পর্যন্ত শিক্ষার্থীরা দক্ষ মেন্টরদের মাধ্যমে নিজেদের আইসিটি জ্ঞানকে প্রসারিত করে নিতে পারবে।

আইসিটি খাতে বিশ্বমানের জ্ঞানার্জনের মাধ্যমে বাংলাদেশের শিক্ষার্থীরা যাতে এগিয়ে থাকে সেই উদ্দেশ্যকে সামনে রেখেই আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশ আয়োজিত হতে যাচ্ছে বলে জানান আয়োজকবৃন্দ।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com