যমুনা প্রতিদিন
ঢাকাবৃহস্পতিবার , ৪ আগস্ট ২০২২
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা

পোলাক এবং রয়া’র নান্দনিক “আবৃত্তি সন্ধ্যা”

নিজস্ব প্রতিবেদকঃ
আগস্ট ৪, ২০২২ ১২:১০ অপরাহ্ণ
Link Copied!

আগামী ৫ই আগস্ট স্বপ্নীল ফাউন্ডেশনের উদ্যোগে গুলশান ক্লাবে’র প্যাটিয় হলে অনুষ্ঠিত হবে এ প্রজন্মের জনপ্রিয় আবৃত্তিশিল্পী সামিউল ইসলাম পোলাক ও আবৃত্তিশিল্পী রয়া চৌধুরীর আবৃত্তি সন্ধ্যা।

অনুষ্ঠান সম্পর্কে স্বপ্নীল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা শিল্পী স্বপ্নীল সজীব বলেন,আমাদের বোধের জাগরণের জন্য কবিতা আবৃত্তির আসর নিয়মিতভাবে করা উচিৎ। আমাদের মূল্যবোধের জায়গা,আমাদের শিষ্টাচার, আমাদের সংস্কৃতিকে আগামীর কাছে তুলে ধরতে এ প্রয়াস।এখানে আবৃত্তিশিল্প শুধু একা নয়,আবৃত্তির সাথে আমি যোগ করেছি, চিত্রাংকন, নৃত্য, অভিনব আলোকসজ্জা এবং আবহ সংগীত।একটি শিল্পকে আকর্ষনীয় করতে আমাদের সকল শিল্পের একাত্বতা হওয়াটা বিশেষ প্রয়োজন।

অনুষ্ঠানের শুরুতে স্বপ্নীল পরম্পরার শিক্ষানবিশ অর্ধশতাধিক ছাত্রছাত্রীরা রবীন্দ্রনাথের গীতাঞ্জলি কাব্যগ্রন্থের অন্তরমম বিকশিত করো কবিতার বৃন্দপরিবেশন করবেন।

আবৃত্তিশিল্পী রয়া চৌধুরীর কন্ঠের বিশিষ্টতা,কাব্যরুচি ও বোধবুদ্ধি প্রকাশ পায় আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম, মহাদেব সাহা, নির্মলেন্দু গুণ, অভ্র ভট্টাচার্য্য ও সুবোধ সরকারের কবিতা আবৃত্তির মাধ্যমে।

অপরদিকে দুইবাংলার আদৃতশিল্পী পোলাকের কন্ঠে রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতার আবৃত্তি ছিল প্রেম, প্রজ্ঞাপ্রসুত অনুভবে সুষমাময় ও অর্থময়।

কবি সাবরিনা রুবিনের কবিতা আবৃত্তির সাথে নৃত্য পরিবেশন করবেন শাওন ও ক্যারল।

অনুষ্ঠানে কবিতা আবৃত্তির অনুভবে চিত্রাংকন করবেন উপমহাদেশের বরেণ্য চিত্রশিল্পী রোকেয়া সুলতানা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী জনাব জাহিদ মালেক এমপি।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কসোভোর রাষ্ট্রদূত গুনের উরেয়া,সংসদ সদস্য এরোমা দত্ত।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com