যমুনা প্রতিদিন
ঢাকাশুক্রবার , ৫ আগস্ট ২০২২
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

পঞ্চাশোর্ধ্ব বেলায়েতের শেষ ভরসা চবি,না হলে বেসরকারি বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ
আগস্ট ৫, ২০২২ ২:৪০ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি),রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি ৫৫ বছর বয়সী বেলায়েত শেখ।

তার শেষ ভরসা এখন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ভর্তি পরীক্ষা।সেখানেও সুযোগ না হলে যে কোনো একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে পড়তে চান তিনি।

খানিকটা হতাশার সুরেই বেলায়েত বলেন,আমার ভাগ্য আমাকে সব সময় পেছনে টানে।যার কারণে আমি ঢাবি, রাবি ও জাবিতে ভর্তি পরীক্ষা দিয়েছিলাম।কোনোটিতেই ভর্তি হওয়ার সুযোগ আমার হয়নি।এখন আমার শেষ ভরসা চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়।সেখানে ভর্তি পরীক্ষা দিয়ে চান্স পেলে আলহামদুল্লিহ।আর যদি সেখানেও চান্স না হয় তাহলে কোনো একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে পড়বো।’

তিনি আরও বলেন,বিশ্ববিদ্যালয়ের পড়তে অনেক টাকা পয়সার প্রয়োজন।কিন্তু আমার এতো টাকা পয়সা নেই।বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমাকে আর্থিকভাবে সাহায্য করলে আমি পড়াশোনা চালিয়ে যেতে পারবো।’

খোঁজ নিয়ে জানা যায়,২২ আগস্ট (শুক্রবার) চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের পরীক্ষায় অংশ নিবেন তিনি।

এদিকে রাবির ‘এ’ ইউনিটের গ্রুপ-১ এ পরীক্ষা দেন বেলায়েত।২ আগস্ট রাতে রাবি ফলাফল প্রকাশিত হয়। ‘এ’ ইউনিটে উত্তীর্ণ হতে পারেননি বেলায়েত শেখ।তার রোল নম্বর ছিল ১১৮৪১।

প্রকাশিত ফলাফলে দেখা যায়, ১০০ নম্বরের মধ্যে বেলায়েত পেয়েছেন ১৭.৮৫ নম্বর।যেখানে পাস মার্ক নির্ধারণ করা হয়েছে ৪০।গত ২৬ জুলাই রাবির ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এর আগে গত গত ১১ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটে পরীক্ষা দেন তিনি।তবে সে পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি।জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েও ভর্তির সুযোগ পাননি বেলায়েত।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com