যমুনা প্রতিদিন
ঢাকাসোমবার , ২৬ এপ্রিল ২০২১
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা

ঝালকাঠির ঐতিহ্যবাহী মুর্তা বাগানে অগ্নিকান্ড

নাঈম হাসান ঈমন,ঝালকাঠি প্রতিনিধিঃ
এপ্রিল ২৬, ২০২১ ১১:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!

ঝালকাঠির এতিহ্যবাহী শীতলপাটি তৈরির অন্যতম উপকরন মুর্তা গাছের বাগানে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

রবিবার সকালে ঝালকাঠির নলছিটি উপজেলার মোল্লারহাট ইউনিয়নের পূর্ব কামদেরপুর গ্রামে অবস্থিত বিবেকানন্দ পাটিকরের ৫০শতকের বাগানে অগ্নিকান্ডে পুরো বাগান পুড়ে গেছে। তবে আগুনের সূত্রপাত কোথা থেকে হয়েছে তা নিশ্চিত করে কেহই বলতে পারছেন না।

জমির মালিক বিবেকানন্দ পাটিকর বলেন কিভাবে আগুন লেগেছে জানি না তবে আমার সন্দেহ হচ্ছে বাগানের ভিতর কেউ বা কাহারা দলবদ্ধভাবে সিগারেট বা মাদক সেবনের আড্ডা দিয়ে থাকতে পারেন সেখান থেকে আগুনের সূত্রপাত হতে পারে এছাড়া আগুন লাগার কোন কারন দেখছি না। এতে আমার প্রায় তিন লক্ষাধিক টাকার আর্থিক ক্ষতি হয়েছে।

তিনি সোমবার এ ব্যাপারে নলছিটি থানায় একটি সাধারন ডায়রি দায়ের করেছেন। ঝালকাঠির নলছিটিতে প্রায় ৫০টির মতো পরিবার বংশগতভাবে শীতলপাটি তৈরি করেন আর তাদের তৈরি শীতলপাটি শুধু বাংলাদেশে নয় বিদেশেও রপ্তানি হয়ে থাকে।

ঝালকাঠিতে তৈরি শীতলপাটি সারাদেশে বেশ সুনামের সাথে বিক্রি হয়ে থাকে। যদিও করোনার কারনে এবছর তাদের বিক্রি কম তাই এবার আর্থিক ক্ষতির মধ্যে আছেন বলে জানিয়েছেন একাধিক পাটিকর।

মোল্লারহাট ইউনিয়নের চেয়ারম্যান কবির হোসেন বলেন, আমি ঘটনা শুনেছি এরকম আগুন লাগার ঘটনা এই প্রথম এবং বিষয়টি দুঃখজনক। নলছিটি উপজেলা নির্বাহী অফিসার রুম্পা সিকদার বলেন বিষয়টি জেলা প্রশাসক মহোদয়কে অবহিত করা হয়েছে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিয়েছেন।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com