যমুনা প্রতিদিন
ঢাকাসোমবার , ৮ আগস্ট ২০২২
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

কাজিপুরে বঙ্গমাতার জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ

জহুরুল ইসলাম,কাজিপুরঃ
আগস্ট ৮, ২০২২ ৯:৩০ অপরাহ্ণ
Link Copied!

বঙ্গবন্ধুর নেতৃত্বে লড়াই-সংগ্রাম-আন্দোলনের নেপথ্যে প্রেরণাদাত্রী ছিলেন ফজিলাতুন্নেছা মুজিব।সেই মহীয়সী নারী বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মদিন উপলক্ষ্যে নানা কর্মসূচি পালন করে কাজিপুর উপজেলা প্রশাসন।

৮ আগস্ট রোববার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ চত্বরে শেখ ফজিলাতুন্নেছা মুজিবের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে সাংসদ প্রকৌশলী তানভীর শাকিল জয় এর পক্ষে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধাবৃন্দ, কাজিপুর স্বাস্থ্য কমপ্লেক্স, কাজিপুর থানা সহ বিভিন্ন সরকারি দপ্তর অংশ নেয়।

পরে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন সিরাজগঞ্জ -১ কাজিপুর সাংসদ প্রকৌশলী তানভীর শাকিল জয়।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, ভাইস চেয়ারম্যান দ্বীন মোহাম্মদ বাবলু, মহিলা ভাইস চেয়ারম্যান শাপলা খাতুন।

পি আই ও একে এম শাহা আলম মোল্লার পরিচালনায় আরও বক্তব্য রাখেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এবিএম আরিফুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা চিত্রা রাণী সাহা,অফিসার ইনচার্জ শ্যামল কুমার দত্ত, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোমেনা পারভীন পারুল প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাবৃন্দ,বীর মুক্তিযোদ্ধাগন জন প্রতিনিধিবৃন্দ ও সুশীল সমাজের এক অংশ।

পরে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়ের আয়োজনে ৭জন দুঃস্থ ও হত-দরিদ্র নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ এবং ১০ জন প্রশিক্ষণপ্রাপ্তদের মাঝে ১২ হাজার টাকা চেক বিতরণ করেন অতিথি বৃন্দ।

অন্যদিকে উপজেলা পরিষদ মিলনায়তনে বঙ্গমাতা সাংস্কৃতিক জোট কাজিপুর উপজেলা শাখার আয়োজনে শিক্ষার্থীদের নিয়ে আলোচনা ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

পরে বিজয়ীদের মাঝে সনদ বিতরণ করা হয়।এতে উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান,ভাইস চেয়ারম্যান দ্বীন মোহাম্মদ বাবলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী, বঙ্গমাতা সাংস্কৃতিক জোট কাজীপুর উপজেলা শাখার সভাপতি সাংবাদিক আব্দুল জলিল ও সম্পাদক আমিনুল ইসলাম।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com