যমুনা প্রতিদিন
ঢাকাশনিবার , ১৩ আগস্ট ২০২২
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করায় জকিগঞ্জে যুবক গ্রেফতার

আহসান হাবীব লায়েকঃ
আগস্ট ১৩, ২০২২ ৯:০৫ অপরাহ্ণ
Link Copied!

জ্বালানি তেলের দাম বৃদ্ধিকে কেন্দ্র করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অশালীন ভাষায় কটুক্তি করে গ্রেফতার হয়েছে এক যুবক।

গ্রেফতারকৃত কটুক্তিকারী যুবক সিলেটের জকিগঞ্জ পৌর এলাকার গন্ধদত্ত গ্রামের বিএনপি নেতা ইজ্জাদুর রহমানের ছেলে আব্দুল ওয়াহিদ (২৬)।

সম্প্রতি জ্বালানি তেলের দাম বৃদ্ধির পর আব্দুল ওয়াহিদ জকিগঞ্জ বাজারের একটি জ্বালানি তেলের দোকানের সামনে গিয়ে মোটরসাইকেলে বসে প্রধানমন্ত্রীকে চরম অশালিন ভাষায় কটুক্তি করে ভিডিও করে নিজের ফেসবুকে আপলোড করেন।এ ভিডিওটি গত দুদিন থেকে ফেসবুকে ছড়িয়ে পড়ে।ভিডিও ছড়িয়ে পড়ার পর ক্ষোভ দেখা দেয় সিলেট জুড়ে। তৎপর হয়ে উঠে আইন শৃঙ্খলা বাহিনী। কটুক্তিকারী যুবককে গ্রেফতারে জকিগঞ্জসহ সিলেটের বিভিন্ন উপজেলায় ওসি মো. মোশাররফ হোসেনের নেতৃত্বে টানা অভিযান চলে।

অভিযানে শনিবার ভোর রাতে প্রথমে জব্দ করা হয় আব্দুল ওয়াহিদের ব্যবহৃত মোটর সাইকেল। আর দুপুর ৩টার দিকে আব্দুল ওয়াহিদকে জকিগঞ্জের সীমান্তঞ্চল থেকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ।

কটুক্তিকারী আব্দুল ওয়াহিদের বাবা ইজ্জাদুর রহমান জকিগঞ্জ পৌরসভা বিএনপির ৪ নং ওয়ার্ডের সহসভাপতি। তবে কটুক্তিকারী আব্দুল ওয়াহিদ গত কয়েকদিন থেকে রহস্যজনকভাবে নিজেকে সিলেট মহানগর ছাত্রলীগের কর্মী দাবী করে আসছিলো বলে জানাগেছে।

জকিগঞ্জের একাধিক ছাত্রলীগ কর্মীর সাথে কথা বলে জানা গেছে,আব্দুল ওয়াহিদের পুরো পরিবার বিএনপি-জামায়াতের রাজনীতিতে সম্পৃক্ত থাকলেও গত ইউপি নির্বাচনের পর থেকে রহস্যজনক কারণে আব্দুল ওয়াহিদ নিজেকে সিলেট মহানগর ছাত্রলীগের কর্মী হিসেবে দাবী করতো।সে যে মোটরসাইকেলে বসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তি করেছে সেই মোটরসাইকেলটি বরখাস্তকৃত উপজেলা নির্বাচন কর্মকর্তা শাদমান সাকীবের।

বরখাস্ত হওয়া নির্বাচন কর্মকর্তা শাদমান সাকীবের নানা অনিয়ম,দুর্নীতি বাস্তবায়ন করতো আব্দুল ওয়াহিদসহ কয়েক যুবক।গত ইউপি নির্বাচনে ভোট কারচুপি করতে গিয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা শাদমান সাকীব হাতেনাতে গ্রেফতার হন।

এরপর শাদমান সাকীবের কয়েকজন দালালের নাম আসে প্রকাশ্যে। তখন আব্দুল ওয়াহিদও অনেকের নজরে আসেন।কিন্তু কৌশলী আব্দুল ওয়াহিদ নিজেকে রক্ষা করতে তখন নিজেকে ছাত্রলীগ কর্মী হিসেবে পরিচয় দিতে শুরু করে।প্রায় সময় জকিগঞ্জ সরকারী কলেজ ছাত্রলীগের মিছিলে গিয়েও ছবি তুলে ফেসবুকে আপলোড করতো।

তবে জকিগঞ্জ সরকারী কলেজ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি মিজানুর রহমান জানিয়েছেন,আব্দুল ওয়াহিদ সরকারী কলেজের ছাত্র নয় এবং কলেজ ছাত্রলীগের কেউ নয়। ছাত্রলীগের মিছিল শুরু হলে অনেকই মিছিলে আসে তাতে সবাই ছাত্রলীগ হয়ে যায়না।

জকিগঞ্জ থানার ওসি মো. মোশাররফ হোসেন জানিয়েছেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অশালীন ভাষায় কটুক্তি করে ভিডিও করার ঘটনায় অভিযুক্ত যুবক আব্দুল ওয়াহিদকে জকিগঞ্জের সীমান্তঞ্চল থেকে গ্রেফতার করা হয়েছে।তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।প্রধানমন্ত্রীকে কটুক্তি করার সময় ভিডিও ধারণকারীকেও সনাক্ত করতে পুলিশ কাজ করছে।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com