যমুনা প্রতিদিন
ঢাকামঙ্গলবার , ৬ সেপ্টেম্বর ২০২২
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে রক্তদান, বৃক্ষরোপনসহ নানা কর্মসূচিতে রক্তসৈনিক’র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

শেরপুর প্রতিনিধিঃ
সেপ্টেম্বর ৬, ২০২২ ১০:৫৭ অপরাহ্ণ
Link Copied!

শেরপুরে রক্তসৈনিক বাংলাদেশ’র ১১তম বর্ষপূর্তি ও ১২ তম বর্ষে পদার্পন উপলক্ষে রক্তদান,বৃক্ষরোপণ ও পুরষ্কার বিতরণ করা হয়েছে।

৬ সেপ্টেম্বর মঙ্গলবার সন্ধ্যায় রক্তসৈনিক বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা পরিচালক আল আমিন রাজুর নেতৃত্বে প্রতিষ্ঠানটির ১১তম বর্ষপূর্তি উপলক্ষে অস্থায়ী কার্যালয় আনন্দধাম,নাগপাড়ায় ১১ জন সদস্য মুমূর্ষু রোগীর জন্য এক সাথে রক্তদান করেন।

অপরদিকে জেলার নকলা উপজেলায় “রক্তসৈনিক নকলা” শাখার উদ্যোগে আয়োজিত এক কর্মসূচিতে সেরা রক্তসংগ্রহকারী প্রতিষ্ঠান হিসেবে এক্টিভ ব্লাড পয়েন্ট’র পরিচালক এ. আর. গোলাম রসুল আসিফকে সম্মাননা পুরস্কার প্রদান ও পৌর শহরের বিভিন্ন এলাকায় ফলজ বনজ এবং ওষধি গাছ লাগানো হয়।

রক্তসৈনিক নকলা উপজেলা শাখার সভাপতি ফজলে রাব্বি রাজনের সভাপতিত্বে রক্তসৈনিক নকলা পৌরশাখার আহ্বায়ক রাশেদুল কিবরিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে সেচ্ছায় রক্তদানে উৎসাহিত করণ ও বৃক্ষরোপণের উপকারিতা সম্পর্কে আলোচনা করা হয়।

এসময় রক্তসৈনিক নকলার সাধারণ সম্পাদক মকিব হোসেন মামুন, কার্যকরী সভাপতি আব্দুল্লাহ আল-আমিন, সাংগঠনিক সম্পাদক নুর হোসেন ও আসাদুজ্জামান সৌরভ, সদস্য বিদ্যুৎ, সুমন, হাসান মিয়া, লিমনসহ অন্যান্য সদস্য ও শুভাকাঙ্খীগণ উপস্হিত ছিলেন।

সংগঠনটির প্রতিষ্ঠাতা পরিচালক আল আমিন রাজু জানান,রক্তসৈনিক নামক সংগঠনটি ২০১১ সালে যাত্রা শুরু হওয়ার পর শুধু রক্ত বা রক্তদাতার খোঁজই নয়, বৃক্ষরোপণ কর্মসূচি, সচেতনতামূলক মানববন্ধন, সহায়তা দানসহ,করোনা আক্রান্ত রোগীর বাসায় বিনামূল্যে অক্সিজেন সরবরাহ,প্রয়োজনীয় বাজার পৌঁছে দেওয়া, সরকারের লকডাউন বাস্তবায়নে সহযোগিতা এবং সংগঠনের সদস্যদের নিজস্ব তহবিল হতে মাক্স, সেনিটাইজার ও খাদ্য সামগ্রী বিতরণ, দেশের দুর্যোগময় সময়ে মানুষের পাশে দাঁড়ানো, শীতবস্ত্র বিতরণ সহ নানা ধরনের সেবা ও প্রচারণামূলক কাজে জড়িত থাকার মাধ্যমে সোনার বাংলা বিনির্মানে কাজ করে চলছে।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com