যমুনা প্রতিদিন
ঢাকাসোমবার , ২৬ এপ্রিল ২০২১
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা

মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাস পরিস্থিতিতে সরকারি বিধি-নিষেধে বন্ধই থাকছে গণ’পরিবহন

রুহুল আমীন খন্দকার, স্টাফ রিপোর্টার
এপ্রিল ২৬, ২০২১ ৯:৪৫ অপরাহ্ণ
Link Copied!

মহামারী করোনা ভাইরাস এর চলমান বিধি-নিষেধ চলাকালে গণপরিবহনও বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে দোকানপাট ও শপিংমল প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা রাখা হবে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় এবং জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শে (কোভিড-১৯) বিস্তার রোধে সরকারের পক্ষ থেকে চলমান বিধি-নিষেধ আরো এক সপ্তাহের জন্য বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

প্রতিমন্ত্রী আরও বলেন, ভারতের সার্বিক পরিস্থিতি অত্যন্ত খারাপ। এটা আমাদের দেশেও ছড়িয়ে যেতে পারে। সেজন্য জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শ হলো, সার্বিক করোনা পরিস্থিতি বিবেচনা করে যে অবস্থাটা আছে সেটি আরো এক সপ্তাহ কন্টিনিউ করা। না হলে এটা আরও ভয়াবহ অবস্থা ধারণ করতে পারে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, সেজন্য বিধিনিষেধ আরো এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ বিষয়ে মঙ্গলবার প্রজ্ঞাপন জারি করা হতে পারে। তিনি আরো বলেন, এসময় দোকানপাট ও শপিংমল সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চালু থাকবে। মানুষকে অবশ্যই কঠোর স্বাস্থ্যবিধি মেনে শপিংমলে যেতে হবে। তবে গণপরিবহন চলাচল বন্ধ থাকবে।

উল্লেখ্য, করোনা সংক্রমণ রোধে নিষেধাজ্ঞা কয়েক দফা বাড়ানোর পর আগামী ২৮ এপ্রিল পর্যন্ত মানুষের সার্বিক চলাচলে বিধি-নিষেধ ঘোষণা করা হয়। তবে করোনায় মৃত্যু অব্যাহত এবং ভারতে করোনার ডাবল ভ্যারিয়েন্ট দেখা দেয়ায় পার্শ্ববর্তী দেশ হিসেবে লকডাউন আরো বাড়ানোর পরামর্শ আসে। এরপরই আজ সোমবার (২৬শে এপ্রিল) থেকে বিধি-নিষেধ আরো ৭ দিন জনয় বাড়ানো হলো।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com