যমুনা প্রতিদিন
ঢাকামঙ্গলবার , ২৫ অক্টোবর ২০২২
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

ভিক্ষুক জেলেমনকে স্বপ্নের ফ্রিজ উপহার দিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম

সুব্রত কুমার,বাঘা (রাজশাহী) প্রতিনিধি
অক্টোবর ২৫, ২০২২ ৬:১৯ অপরাহ্ণ
Link Copied!

স্বামী মাদার বক্স গত হয়েছেন দীর্ঘদিন আগেই । স্বাামীর মৃত্যুর পর থেকেই ৮০ বছর বয়সী বিধবা জেলেমন তার ২  ছেলে নিয়ে ভিক্ষা করে জীবিকা নির্বাহ করে আসছেন। ভিক্ষার টাকায় কেনা মাছ-মাংস কিংবা ভিক্ষায় পাওয়া খাদ্যপণ্য ফ্রিজে রেখে খাওয়ার স্বপ্ন পূরণ হলো জেলেমনের। তার স্বপ্নপূরণে ‘ফ্রিজ’টি উপহার দিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি। তার দাবি কৃত ফ্রিজটি আকাশ কুসুম কল্পনা বা স্বপ্ন নয়, বাস্তবেই বৃদ্ধা নারি  জেলেমন পেলেন নতুন একটি ফ্রিজ।

মঙ্গলবার (২৫ অক্টোবর)  সকাল সাড়ে ১১ টায় প্রতিমন্ত্রীর পক্ষে মোজাহার হোসেন মহিলা কলেজের অধ্যক্ষ মো. নছিম উদ্দিন ওয়ালটন শো’রুম  ২৫ হাজার ৯ শ টাকায় কিনে জেলেমনের হাতে তুলে দেন ফ্রিজটি।

জানাযায়,আড়াই বছর বয়সে বড় ছেলে সিদ্দিক মন্ডলকে রেখে বাবা মারা যান। তখন দেড় মাসের পেটে ছিলেন ছোট ছেলে নজরুল মন্ডল ।জেলে মন ভিক্ষা বৃত্তি কওে দুই ভাইকে খাওয়ায়ে বড় করেছেন। বড় ছেলে সিদ্দক মন্ডল দিনমুজুরীর কাজ করেন। তার এক ছেলে দুই মেয়ে। ছোট ছেলে নজরুল মন্ডল পেশায় ভ্যানচালক। তারতিন মেয়ে এক ছেলে। ছেলেদের সাথে একখন্ড জমিতে ছেলে ও ছেলের মেয়ে,  নাতি, নাতবউ ও তাদের সন্তান নিয়ে থাকেন উপজেলার মনিগ্রাম ইউনিয়নের পারসাওতা বিনোদপুর গ্রামে।

জেলেমন এখনও ভিক্ষা করেন। সকাল হলেই বেরিয়ে পড়েন ভিক্ষার কাজে।দিন শেষে ফিরে থাকেন ছেলেদেও বসতবাড়ির জমিতে নিজের একটি টিনের জরাজীর্ণ ঘওে বাস করেন।তবে ঘরে বিদ্যুৎ সংযোগ আছে,  সেই ঘওে একটি চৌকিতে থাকেন। আর সেই ঘরের বারান্দায় রান্নাকরেন। জেলেমন গত সোমবার (২১ অক্টোবর) বাঘা শাহী মসজিদের ওজুখানার ভিত্তিপ্রস্থও অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলমের কাছে একটি ফ্রিজ দাবি করেন। বৃদ্ধা জেলেমনি ভিক্ষা করে পেট চালানোই দায় যেখানে, সেখানে তার একটি ফ্রিজের স্বপ্ন। বৃদ্ধা জেলেমনি ফ্রিজের সেই স্বপ্ন পুরন করলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

বাঘা মোজাহার হোসেন মহিলা কলেজের অধ্যক্ষ মো. নছিম উদ্দিন বলেন, ফ্রিজ পেয়ে তার চোখে মুখে তৃপ্তি আর আনন্দেও ছাপ দেখেছি। কাপড়ের আঁচলে চোখের আনন্দাশ্রæ মুছে প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের জন্য দোয়া করেন।প্রতিমন্ত্রীর পক্ষে এ কাজটি করতে পেরে নিজে গর্ববোধ করছি।

আবেগাপ্লুত বৃদ্ধা নারী জেলেমন বলেন, আমি প্রতিমন্ত্রীকে বলেছি তুমি আমার বেটা, তুমি আমাকে একটা ফ্রিজ কিনে দাও! আমি একটু একটু করে খাবার ফিরিজে রাখবো ও একটু একটু করে ফিরিজ থেকে খাবার বের করে খাব। আল্লাহ তুমি তাকে অসহায়দের সাহায্য করা শক্তি ও সামর্থ দিও।  আল্লাহ যেন তাকে সুখে শান্তিতে রাখে দোয়া করি।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com