যমুনা প্রতিদিন
ঢাকামঙ্গলবার , ২৭ এপ্রিল ২০২১
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

মানবতা’র সহায়তায় সুস্থ হলেন মানসিক প্রতিবন্ধী সুরুজ

আদিত্ব্য কামাল,নিজস্ব প্রতিবেদক
এপ্রিল ২৭, ২০২১ ৬:২৫ পূর্বাহ্ণ
Link Copied!

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে স্বেচ্ছাসেবী সংগঠন ‘মানবতা’র সহায়তায় বদলে গেছে সুরুজ মিয়া (৩৪) নামে এক মানসিক প্রতিবন্ধীর জীবন।

জানা যায়, প্রতিবন্ধী সুরুজ মিয়া উপজেলার নোঁয়াগাও ইউপির কুচনি গ্রামের বাসিন্দা। তিনি ও তার মা রেজিয়া বেগম (৬০) দীর্ঘ ১০ বছর যাবত মানসিক রোগে আক্রান্ত ছিলেন। সু-চিকিৎসার অভাবে সুস্থ স্বাভাবিক জীবনে দীর্ঘদিন ফিরতে না পাড়লেও ‘মানবতার’ সহায়তায় এবার ফিরে পেয়েছেন নতুন জীবন।

বিষয়টি গত (১৬ জানুয়ারি) উপজেলার শাহবাজপুর ইউনিয়ন থেকে পরিচালিত সামাজিক সংগঠন মানবতার দৃষ্টিতে আসলে সুরুজ মিয়া ও তার মা’য়ের চিকিৎসা ব্যবস্থা করা’সহ বিভিন্ন সময়ে যথাসাধ্য সহায়তা করে আসছিলেন।

এবিষয়ে মানবতা’র প্রতিষ্ঠাতা ফজলে রাব্বি বলেন, আমাদের ও তাদের আত্নীয় স্বজনের আর্থিক সহায়তায় মা-ছেলের চিকিৎসা শুরু করা হয়। তবে মায়ের তেমন সুফল না হলেও প্রায় সম্পূর্ণ সুস্থ ছেলে সুরুজ মিয়া। তিনি এখন ৫ ওয়াক্ত ও নামাজ পড়েন।

তিনি আরও বলেন, আমরা আজ তাদেরকে কিছু খাদ্যসামগ্রী দিয়ে এসেছি। এসময় সুরুজ মিয়া আমাদের কাছে তার চিকিৎসা চালিয়ে যাওয়ার ও গরম একেবারেই সহ্য করতে না পারায় একটি ছাতা আবদার করেন। খুব শীঘ্রই তাকে একটি ছাতা দিয়ে আসবো; এবং যতদিন সম্ভব তাদের চিকিৎসা চালিয়ে যাবো ইনশাল্লাহ।

এছাড়াও তিনি, মা ও ছেলের চিকিৎসা ব্যবস্থা করতে যারা অর্থ’সহ বিভিন্নভাবে মানবতা সংগঠনকে সহায়তা করেছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com