যমুনা প্রতিদিন
ঢাকারবিবার , ৩০ অক্টোবর ২০২২
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

বাঘা  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথম সফল অস্ত্রোপচারের মা-শিশুকে শুভেচ্ছা জানালেন কর্তৃপক্ষ

সুব্রত কুমার,বাঘা (রাজশাহী) প্রতিনিধি
অক্টোবর ৩০, ২০২২ ৫:৩৫ অপরাহ্ণ
Link Copied!

সুব্রত কুমার,বাঘা(রাজশাহী) প্রতিনিধি:- রাজশাহীর বাঘা  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথম সফল অস্ত্রোপচার মাধ্যমে জন্ম নেওয়া নবজাতক শিশুকে বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে ছাড়পত্র প্রদান কালে এক গুচ্ছ ফুলেল শুভেচ্ছা ও নতুন পোশাক উপহার হিসাবে তার মায়ের তুলে দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশাদুজ্জামান আসাদ। রোববার (৩০ অক্টোবর) সকাল ১১ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথম অপারেশনের মাধ্যমে জন্ম নেওয়া নবজাতক শিশুর মায়ের হাতে এই নতুন পোশাক ও এক গুচ্ছ ফুলের শুভেচ্ছা তুলে দেওয়া হয়।
জানাযায়, প্রতিষ্ঠার দীর্ঘ ২৯ বছর বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার (ওটি) চালু করা হয়েছে।

এর আগে বুধবার ( ২৬ অক্টোবর) দুপুরে অস্ত্রোপচারের মাধ্যমে উপজেলার গড়গড়ি ইউনিয়নের খায়েরহাট গ্রামের প্রসূতি মনিরা বেগমের অপারেশনের মাধ্যমে থিয়েটারটি চালু করা হয়। সফল ভাবে অপারেশনের মাধ্যমে ছেলে শিশুর জন্ম গ্রহন করেন। ছাড়পত্র প্রদানকালে রোবরাব নবজাতককে ফুলেল শুভেচ্ছা ও নতুন পোশাক প্রদানের সংবর্ধনা দেয়া হয়।

ছাড়পত্র প্রদান কালে রোগীর স্বামী কবির হোসেন বলেন, ‘এই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আমার স্ত্রী মনিরা বেগমের সিজারিয়ান প্রথম অস্ত্রোপচার। কর্তৃপক্ষের সেবাই আমরা খুবই খুশি। এটি একটি উদাহরণ হয়ে থাকলো।
এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশাদুজ্জামান আসাদ বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ানসহ ছোট ছোট অস্ত্রো পচারসহ সেবার মান ভাল রাখার চেষ্টা অব্যহত থাকবে।
এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা মেডিসিন কনসাল টেন্ট( আবাসিক চিকিৎসক ভারপ্রাপ্ত) ডা. রাকেশ পান্ডে,ডা. পার্থ মণি প্রিয় ভট্টাচার্য্য,ডা.মল্লিকা সরকারসহ নার্সরা।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com