যমুনা প্রতিদিন
ঢাকারবিবার , ৬ নভেম্বর ২০২২
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

এশিয়া’য় সেরা ১০০ মেধাবীর তালিকায় সিংড়ার তামিম

নিজস্ব প্রতিবেদকঃ
নভেম্বর ৬, ২০২২ ৫:৪৩ অপরাহ্ণ
Link Copied!

এশিয়ার সেরা একশ মেধাবী তরুণের তালিকায় স্থান করে নিয়েছে নাটোরের বাগাতিপাড়ার বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির (বাউয়েট) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী সাদী মুহাম্মাদ তামিম।

মালয়েশিয়ার ‘মনস্টা এশিয়া’ এর আয়োজনে ‘দ্য এশিয়া ইয়াং ট্যালেন্ট অ্যাওয়ার্ডস’ এর জন্য তিনি সেরা একশোতে নির্বাচিত হয়েছেন। নির্বাচিত ১০০ জনকে অ্যাওয়ার্ড প্রদানের কথা রয়েছে।

গত মঙ্গলবার বিকালে বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়- মনস্টা এশিয়া এশিয়ার দেশগুলো থেকে এক হাজারের বেশি মনোনীত তরুণদের মধ্য থেকে শীর্ষ ১০০ প্রতিভাবান তরুণদের সেরা নির্বাচিত করেছে। তরুণরা নিজ নিজ ক্ষেত্রে সমাজে তাদের অসামান্য অবদান এবং অনুপ্রেরণামূলক জীবনগল্পের কারণে নির্বাচিত করা হয়। নির্বাচিতরা নিজ নিজ জায়গা থেকে দেশের জন্য, সমাজের জন্য ও তরুণদের নিয়ে কাজ করছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সিংড়া স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা শিক্ষার্থী তামিম বিভিন্ন দুর্যোগে এবং করোনা মহামারির সময় বিভিন্ন মানুষদের খাদ্য এবং ওষুধ দিয়ে সহায়তা করার পাশাপাশি দরিদ্র এবং মেধাবী ছাত্রদের পড়ার জন্য বই এবং শিশুদের খাদ্য ছাড়াও বিভিন্ন সময়ে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করে জনসচেতনতা সৃষ্টি করেছে।

শিক্ষার্থী তামিম জানান, এই অ্যাওয়ার্ডে নির্বাচিত হওয়ায় তিনি বেশ খুশি হয়েছেন। তামিমের এই অর্জনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মো. মোস্তফা কামাল তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

উল্লেখ্য, দ্য এশিয়া ইয়াং ট্যালেন্ট অ্যাওয়ার্ডসের উদ্দেশ্য প্রতিভাবান ১৮ থেকে ৩০ বছর বয়সের তরুণদের স্বীকৃতি প্রদান করা; যাদের প্রতিভা, গল্প ও কাজ সমাজের অন্যান্য মানুষদের সামাজিক কাজের প্রতি অনুপ্রাণিত এবং প্রভাবিত করে।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com