যমুনা প্রতিদিন
ঢাকাসোমবার , ২১ নভেম্বর ২০২২
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

ফুলবাড়ীতে কৃষকদের মাঝে বীজ ধান,সার ও কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ

আল হেলাল চৌধুরী,ফুলবাড়ী:
নভেম্বর ২১, ২০২২ ৮:২০ অপরাহ্ণ
Link Copied!

ফুলবাড়ী উপজেলায় প্রণোদনা কর্মসূচীর আওতায় কৃষকদের মাঝে বিনামূল্যে ধানের বীজ ও রাসায়নিক সার এবং ৫০% ভর্তুকী মূল্যে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ করা হয়েছে।

গতকাল সকাল ১১টায় উপজেলা পরিষদ চত্তরে প্রধান অতিথি হিসেবে এসব বিতরণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন।

এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন।

২০২২-২৩ অর্থ বছরে রবি মৌসুমে গম, ভুট্রা, সরিসা, সূর্যমুখী, পিয়াজ ও মুগডাল চাষে পূর্ণবাসন সহায়তা প্রদানের লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে এই রাসায়নিক সার ও বীজ বিতরণ করা হয়।

পৌর এলাকার সুজাপুর গ্রামের গৌর চন্দ্র ও এলুয়াড়ী ইউনিয়নের রুদ্রানী গ্রামের জাহিদুল ইসলাম নামে দুই জন কৃষকের মাঝে ৫০% ভর্তুকিতে ২টি ধান মাড়াই হারভেস্টার মেশিন বিতরণ করা হয়েছে।

এসময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নীরু সামসুন্নাহার, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোছাঃ রুম্মান আক্তার, কৃষি সম্প্রসারন অফিসার মোঃ শাহানুর আলম প্রমূখ উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি অধিদপ্তর সুত্রে জানাযায়, ভোজ্য তেল উৎপাদন বাড়াতে উপজেলার ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভার মোট ৩ হাজার ২শত কৃষককে এক বিঘা জমির জন্য ১০ কেজি এমওপি, ১০ কেজি ডিএপি সার এবং ১ কেজি সরিসা বীজ প্রদান করা হয়।

কৃষি কর্মকর্তা কৃষিবিদ রুম্মান আক্তার জানান, প্রকৃত কৃষিককে যান্ত্রীকীকরণ প্রকল্পের হারভেস্টার মেশিনের মূল্য ৩২ লক্ষ টাকা। ৫০% ভর্তুকির মাধ্যমে ১৫ লক্ষ ৫০ হাজার টাকায় প্রতিটি মেশিন কৃষকের হাতে তুলে দেওয়া হয়। এর মাধ্যমে তারা গ্রামে কৃষকদের ধান কাটা ও মাড়াই করণ সহজ হবে।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com