যমুনা প্রতিদিন
ঢাকামঙ্গলবার , ২৭ এপ্রিল ২০২১
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

হালুয়াঘাট ব্লাড ডোনেট ফাউন্ডেশনের ১ম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

জাকিরুল ইসলাম,হালুয়াঘাট(ময়মনসিংহ)
এপ্রিল ২৭, ২০২১ ৬:৫১ পূর্বাহ্ণ
Link Copied!

মানুষের বিপদে পাশে দাঁড়ানোটাই আনন্দের

কোন এক মায়ের,বোনের কিংবা ভাইয়ের অবস্থা খুবই খারাপ, হাসপাতালে ভর্তি । জুরুরি ভিত্তিতে রক্ত লাগে । কিন্তু কোথাও সন্ধান মিলছে না রক্তের। চিন্তা নেই। ময়মনসিংহের সীমান্তবর্তী হালুয়াঘাট উপজেলার মানুষদের এমন পরিস্থিতিতে আশা ভরসার এক নাম ‘হালুয়াঘাট ব্লাড ডোনেট ফাউন্ডেশন’।

আজ মঙ্গলবার ২৭ এপ্রিল এই স্বেচ্ছাসেবী সংগঠনটি দ্বিতীয় বছরে পা দিয়েছে। গত এক বছরে এই সংগঠনটি অর্ধশতাধিক স্বেচ্ছাসেবী প্রায় তিনশ মানুষকে বিনামূল্যে রক্তদান করেছেন।

বিনমূল্যে তিনটি ধাপে শতাদিক মানুষকে রক্তের গ্রুপ নির্ধারণও করেছেন এই সংগঠন। শুধু তাই নয় দেশের এই বর্তমান পরিস্থিতে ২শত বিশ টি অসাহায় কর্মহীন পরিবারের পাশে খাদ্যসামগ্রী পৌছে দিয়েছেন সংগঠনের তরুণ-তরুণীরা।

এছাড়াও উপজেলা প্রশাসনের স্বেচ্ছাসেবক হিসাবে কাজ করে যাচ্ছে অবিরত। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সচেতনতা মূলক কর্মসূচীর উদ্যোগ নিয়েছে এই সংগঠনটি।

সংগঠনটির সহ-সভাপতি মো. তারিকুল ইসলাম বলেন, মানবতার কল্যাণে আমরা কাজ করে যাচ্ছি। মানুষের বিপদে পাশে দাঁড়াতে পারি এটাই আমাদের বড় আনন্দের। আগামী দিনেও মানুষের কল্যাণে পাশে থাকতে পারি সে জন্য সকলের কাছে দোয়া চাই।

সংগঠনের কয়েকজন সদস্য জানান, উপজেলার অর্ধশতাধিক বিশ্ববিদ্যালয়, কলেজ-স্কুল পড়ুয়া শিক্ষার্থীদের নিয়ে ২০২০ সালের ২৭ এপ্রিল হালুয়াঘাট ব্লাড ডোনেট ফাউন্ডেশন প্রতিষ্ঠা করা হয়। গত একবছরে রক্তদান কর্মসূচী, রক্তের গ্রুপ নির্ণয়, উপজেলা প্রশাসনের করোনাকালিন স্বেচ্চাসেবক, অসাহায় মানুষের পাশে দাঁড়ানোর মাধ্যমে মানুষের নজরে আসে এই স্বেচ্ছাসেবী সংগঠনটি।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com