যমুনা প্রতিদিন
ঢাকামঙ্গলবার , ২৭ এপ্রিল ২০২১
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

করোনা ও ডায়রিয়ায় জনতার পাশে জনপ্রিয় চেয়ারম্যান ফয়সাল ওয়াহিদ মুন্না তালুকদার

যমুনা প্রতিদিন
এপ্রিল ২৭, ২০২১ ৮:৫৯ পূর্বাহ্ণ
Link Copied!

বাকেরগঞ্জ প্রতিনিধি,খান মো:মেহেদী

বরিশালের বাকেরগঞ্জের কলসকাঠী ইউপির জনপ্রিয় চেয়ারম্যান ফয়সাল ওয়াহিদ মুন্না তালুকদার মহামারী করোনা ভাইরাস ও ডায়রিয়ায় জনগনের পাসে থেকেই সেবা দিয়েগেছন তা-ই তো ব্যাপক জনপ্রিয়তায় রয়েছে তিনি। যোগ্য পিতার-যোগ্য সন্তান।

কলসকাঠী ইউপি চেয়ারম্যান ফয়সাল ওয়াহিদ মুন্না তালুকদার । নিজের অনুভুতি দিয়েই পুরো ইউনিয়ন বাঁশির বিপদে আপদে জীবনের ঝুঁকি নিয়ে পাশে থেকে করোনা ভাইরাস ও ডায়রিয়ার মোকাবেলা করেন।তা-ই তো উপজেলাজুড়ে প্রশংসিত হয়েছেন।

বরিশাল বাকেরগঞ্জ উপজেলার বীর মুক্তিযোদ্ধা, কলসকাঠী ইউনিয়নে তিন তিনবারের সাবেক চেয়ারম্যান মরহুম আব্দুর রাজ্জাক মনু তালুকদারের ছেলে, ফয়সাল ওয়াহিদ মুন্না তালুকদার একারণে-ই তিনি ছাত্রজীবন থেকেই বাবার কাছ থেকেই রাজনীতির হাতেখড়ি। পরে তিনি ছাত্র রাজনীতির সাথে জড়িত থেকে আওয়ামী লীগের প্রতিটি সভা-সমাবেশ, মিছিল-মিটিং ও আন্দোলন সংগ্রামে অংশগ্রহণের মধ্যদিয়ে সক্রিয় ভূমিকা পালন করে আসছেন।

তার পিতা স্বাধীনতার সময় মুক্তিযোদ্ধাদের বিভিন্নভাবে সহযোগিতা সহ মুক্তিযোদ্ধাদের ট্রেনিং এর ব্যবস্থা করেছিলেন। স্বাধীনতার পরবর্তী সময়ে চাকরি থেকে অবসরে গিয়ে, স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে আদর্শিত হয়ে।

আওয়ামী লীগের রাজনীতিতে সংযুক্ত হয়ে ইউপি নির্বাচনে তিন বার চেয়ারম্যান হিসেবে জনসেবা, রাজনৈতিক দক্ষতা ও কর্মনিষ্ঠার গুনে সুনামের সাথে দায়িত্ব পালন করেছিলেন।

পিতার মৃত্যুর পরে তার বাবার জায়গায় তাকে নমিনেশন দিয়ে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করেন। পরে পিতার রাজনৈতিক শিক্ষার প্রতিফলন ঘটিয়ে নেতৃত্বদান ও কর্মদক্ষতায় কলসকাঠী ইউনিয়নের চেয়ারম্যানের দায়িত্ব পেয়ে দলকে আরো শক্তিশালী ও সুসংগঠিত করেন।

বিগত দিনে কলসকাঠী ইউনিয়নে তেমন কোন উন্নয়ন ছিলো না।তার পিতা ও তিনি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষিত ডিজিটাল বাংলাদেশ গঠনের ধারাবাহিকতায় কলসকাঠী ইউনিয়নে উন্নয়নের ছোয়া দিয়েছেন।

নিত্য নতুন চিন্তা-ভাবনায় অসাধারণ প্রতিভাবান তরুণ এই ইউপি চেয়ারম্যান করোনা মহামারির ক্রান্তিলগ্নে ভয়াবহ ভাইরাস মোকাবেলায়ও রেখেছিলেন ব্যাপক অবদান।

কলসকাঠী ইউনিয়নের অসহায় মানুষের জন্য ত্রাণ তহবিল গঠন করে সব শ্রেণি পেশার মানুষের পাশে থেকে এলাকার কর্মহীন, হতদরিদ্র, মধ্যবিত্ত ও ইমাম-মোয়াজ্জিমের হাতে খাদ্য সামগ্রী তুলে দিয়েছিলেন তিনি।

সম্প্রতি সময়ে পুরো উপজেলা জুড়ে ডায়রিয়ার ভয়াবহ প্রকাভ দেখা দিলে,কলসকাঠী ইউপির গরিব আসহায় কর্মহীন খেটে খাওয়া মানুষের মাঝে বিনামূল্যে মাক্স ওর-স্যালাইন, স্যালাইন ও ঔষধ সরবরাহ করেন।

সাংবাদিক দের সাথে আলাপ চেয়ারম্যান ফয়সাল ওয়াহিদ মুন্না তালুকদার জানান

আমার যাকিছু অর্জন তার পুরোটাই বাবা মায়ের দোয়া ও আমার রাজনৈতিক অভিভাবক বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও পৌর মেয়র লোকমান হোসেন ডাকুয়ার পরামর্শ ও ভালোবাসায় অর্জন করেছি। ইনশাআল্লাহ জনগণ কে সাথে নিয়ে সকল দুর্যোগ ও মহামারী মোকাবেলা করবো ইনশাআল্লাহ ।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com