1. jamunaprotidin@gmail.com : jamunaprotidin : Nihal Khan
  2. info@jamunaprotidin.com : Nihal :
করোনাকালীন সময়ে ব্যস্ততায় কাটছে সংস্কৃতিমনা শৈলীর দিনকাল » Jamuna Protidin
বুধবার, ২৩ জুন ২০২১, ০৩:১১ পূর্বাহ্ন
শিরোনাম:

করোনাকালীন সময়ে ব্যস্ততায় কাটছে সংস্কৃতিমনা শৈলীর দিনকাল

সোহানুর রহমান সোহাগ
  • প্রকাশের সময় বুধবার, ৯ জুন, ২০২১
  • ৪৮৭ বার পঠিত

ফারজানা ফেরদৌস শৈলী জন্মগ্রহণ করেন গাজীপুরের শ্রীপুর উপজেলায়,৪ঠা জানুয়ারি ২০০৭ সালে পিতা জালাল উদ্দিন,মাতা নাছিমা খাতুনের ঘরে জন্ম নেয় শৈলী।

ছোটবেলা থেকে দুরন্ত প্রকৃতির সে।ছোটবেলা থেকেই শৈলী সংস্কৃতি মনা। বেড়ে উঠে সংস্কৃতি পরিবার থেকেই।ছোটবেলা থেকে সে ভাবতাম আমাকে আর দশজনের মতো হলে চলবে না।
আমাকে হতে হবে সবার থেকে আলাদা।নিজের কাজ,শ্রম দক্ষতা দিয়ে জায়গা করে নিবো সাধারণ মানুষের মধ্যে অসাধারণ হয়ে।

ছোট বেলা থেকেই পড়াশোনাতে ও সে অনেক।
সবসময় ভালো রেজাল্ট করতো অন্যদের থেকে।
পড়াশোনার পাশাপাশি; খেলাধুলা, আবৃত্তি,গল্প লেখাতে পারদর্শিতা আছে শৈলীর।

শৈলী বলে,টিফিন পিরিয়ডে যখন অন্যসব বন্ধুবান্ধব আড্ডাবাজি কিংবা ক্যান্টিনে বসে যখন সময় পার করে দিত ঠিক তখনই স্কুলের বিভিন্ন ক্লাব কিংবা লাইব্রেরিতে সময় পার করতে আমি বেশি সাচ্ছন্নবোধ করতো। স্কুলভিত্তিক বিভিন্ন প্রতিযোগিতার আয়োজনে দেশের বিভিন্ন স্বনামধন্য স্কুল কলেজ ঘুরে দেখা সুযোগ হয়েছে ।সেখানের বিভিন্ন শিক্ষার্থীদের সাথে বেশ ভালোই বন্ধুত্ব গড়ে ওঠে। ঠিক তখনই বোঝা যায় এই প্রতিযোগিতামূলক বিশ্ব জানার যে আসলে কত কী বাকি!

বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে শৈলী বেশকিছু সম্মাননা পেয়েছে।সপ্তম শ্রেণিতে পড়াকালীন বাংলাদেশ গার্লস গাইডে যুক্ত হয় শৈলী।সেটা তার জীবনের এক অন্যতম শ্রেষ্ঠ সিদ্ধান্তও ছিল বলে জানায় সে।

অষ্টম শ্রেণিতে পড়াকালীন সময়ে,৩ জানুয়ারি ২০২০ বাংলাদেশের জনপ্রিয় রিয়্যালিটি শো “তীর লিটন শেফ ” এ বাংলাদেশের সেরা ১৫ জন রাঁধুনি হিসেবে নিয়োজিত হয়েছিল ।করোনাকালীন সময় সবকিছুকে থমকে দিলেও প্রতিনিয়ত খুঁজে যায় নতুন দক্ষতা কাজে লাগানোর।

এসময়টাতে প্রচুর সাধারণ জ্ঞান ও গঠনমূলক বই পড়া হয়েছে।অনলাইনে বিভিন্ন আর্টিকেল লেখা, কবিতা আবৃত্তি করে নিজেকে ব্যস্ত রাখার চেষ্টা করেছে শৈলী।বর্তমানে শৈলী নিজের লেখা একটি বই নিয়ে কাজ করছে।

তিন ভাই বোনের মাঝে শৈলী সবার ছোট।আমার বড় দুই ভাই রয়েছেন।

জীবন নিয়ে যদি কিছু বলতে হয় তাহলে বলব মানুষ নিজের স্বপ্ন ছাড়া বাঁচতে পারে না।যে পরিস্থিতিই আসুক না কেন নিজের স্বপ্ন মাটি চাপা দেওয়া যাবে না।ভালো কাজে নিজে ধাবিত করলে অনেক কটু কথা শুনতে হবে।যেগুলো পরোয়া করলে কখনোই এগোনো সম্ভব না নয়। আর হ্যাঁ আমার কাছে সফলতা মানে নিজেকে নিজে সফল হিসেবে দাবি করতে পারা।

বতর্মানে শৈলী রাজউক উত্তরা মডেল কলেজে নবম শ্রেনীতে ব্যবসা শাখায় অধ্যায়নরত আছে।
ভবিষ্যৎ স্বপ্ন ঢাকা বিশ্ববিদ্যালয়ের পড়ালেখা করা এবং পরবর্তীতে বিসিএস প্রশাসন ক্যাডারে চাকুরী করা। যমুনা প্রতিদিনের পক্ষ থেকে শৈলীর পরবর্তীকালের জন্য সাফল্য কামনা করছি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

One thought on "করোনাকালীন সময়ে ব্যস্ততায় কাটছে সংস্কৃতিমনা শৈলীর দিনকাল"

  1. প্রনিন says:

    অনেক অনেক শুভকামনা বাচ্চা ❤️

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও সংবাদ

© All rights reserved © 2021 যমুনা প্রতিদিন
Theme Customized BY Sky Host BD