যমুনা প্রতিদিন
ঢাকামঙ্গলবার , ২৭ এপ্রিল ২০২১
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

মান্দায় ৪০দিন কাজে চেয়ারম্যানের অনিয়ম

যমুনা প্রতিদিন
এপ্রিল ২৭, ২০২১ ২:২১ অপরাহ্ণ
Link Copied!

 

নিজস্ব প্রতিনিধি: নওগাঁর মান্দায় অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (৪০দিন) কাজের ব্যাপক অনিয়ম দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। উপজেলার ১০নং নুরুল্যাবাদ ইউপি চেয়ারম্যান নূর-মহাম্মাদের স্বজন প্রীতি ও পছন্দের লোক দিয়ে কাজ করায় কর্মসূচী কাজের ব্যাপক অনিয়ম হচ্ছে বলে স্থানীয়দের অভিযোগ। অনিয়মের ঘটনায় কর্মসূচি কাজ পরিদর্শন করেছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের প্রকৌশলী সারোয়ার জাহান। সরেজমিনে গেলে, উপজেলার ১০নং নূরুল্যাবাদ ইউপির ৫টি প্রকল্পে ১৫৬জন শ্রমিকের বদলে মাত্র ৭০ থেকে ৮০ জন কাজ করতে দেখা গেছে। ৫টি প্রকল্পের মধ্যে চারটি প্রকল্পে ৩১ জন এবং একটি প্রকল্পে ৩২জন শ্রমিক কাজ করবে। কিন্তু নির্ধারিত শ্রমিকের পরিবর্তে ১২ থেকে ১৫জন শ্রমিক দিয়ে কাজ করাচ্ছেন। ইউপি সদস্য ও চেয়ারম্যান নূর-মহাম্মাদের যোগ সাজসে কাজ ফাঁকি দিয়ে বিল উত্তোলন করার চেষ্টা করছেন। কর্মসূচি কাজের কাজের অনিয়মের ঘটনায় বিল উত্তোলন করতে না পারায় বিপাকে পড়েছেন শ্রমিকেরা। এদিকে কাজের ১৯কর্মদিবস পেরিয়ে গেলেও চেয়ারম্যানের অনিয়মের কারণে বিল স্থগিত হয়ে পড়ে আছে। অনুপস্থিত শ্রমিকের নামের তালিকা করে বিল উত্তোলনের চেষ্টা করলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অনিয়মের কারণে বিল স্থগিত করেছে। এছাড়াও এক প্রকল্পের শ্রমিক দিয়ে অন্য প্রকল্পের কাজ করারও অভিযোগ রয়েছে।

উল্লেখ্য, এর আগেও বিভিন্ন প্রকল্পের অনিয়ম দূর্নীতির অভিযোগে ১১জন ইউপি সদস্য অনাস্থা এনে মানববন্ধন করেছিল চেয়ারম্যান নূর-মহাম্মাদের বিরুদ্ধে।

এবিষয়ে চেয়ারম্যান নুর-মোহাম্মদ এর সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি মন্তব্য করতে রাজি হয়নি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম কাজের অনিয়মের বিষয়টির সত্যতা নিশ্চত করে বলেন, ইউপি চেয়ারম্যানের অনিয়মের ঘটনায় বিল স্থগিত করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল হালিম এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, সেসব শ্রমিক কাজ করেছেন শুধু তারাই কাজের বিল পাবে।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com