বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
বাগমারাবাসীর সেবা করে যেতে চাই-এমপি আবুল কালাম আজাদ প্রচন্ড দাবদাহে পথচারী ও শ্রমজীবীদের মধ্যে হাতীবান্ধায় শরবত বিতরণ কমলাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ছালাম মৃধার উঠান বৈঠকে জনতার ঢল নিজেই এখন গরম ও লোডশেডিং চলচ্চিত্র শিল্পী সমিতির দুঃখ প্রকাশ,দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অঙ্গীকার আশুলিয়ায় জাতীয় শ্রমিক লীগের মে দিবসের প্রস্তুতি সভা মাদক অপরাধ করতে উৎসাহিত করে : রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ুন কবীর আদালতের নির্দেশে বগুড়ার নন্দীগ্রাম থেকে উদ্ধার হওয়া মূর্তি মহাস্থান জাদুঘরে হস্তান্তর লিগ্যাল এইড’র পক্ষ থেকে রাসিক মেয়রকে সম্মাননা স্মারক প্রদান
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

বোরহানউদ্দিনে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

স্মাট লাইভস্টক, স্মাট বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে ভোলার বোরহানউদ্দিনে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

মেলায় প্রাণিসম্পদ উন্নয়ন, নতুন প্রযুক্তি সম্প্রসারণ সহযোগিতায় দিনব্যাপী বিভিন্ন ধরনের পশু, পাখি ও পশু খাদ্যের প্রদর্শন করা হয়।

২৫ ফেব্রুয়ারী শনিবার সকাল ১১ টায় বোরহানউদ্দিন উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারী হাসপাতাল আয়োজনে বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা নওরীন হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রাণী সম্পদ প্রদর্শনী মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বোরহানউদ্দিন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান রাসেল আহমেদ মিয়া, যুব উন্নয়ন কর্মকতা মিজানুর রহমান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের ভেটেরিনারি সার্জন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ কে. এম. আসাদুজ্জামান।

এ সময় ডাঃ আসাদুজ্জামান বলেন, ‘দেশ স্বাধীনের পর থেকে এই দেশে বিভিন্ন জাতের পশু পালন বিষয়ে আমরা ব্যাপক সাফল্য লাভ করেছি।হাঁস-মুরগির ডিম উৎপাদনে আমরা লক্ষ্যমাত্রা অর্জন করেছি।দুধ উৎপাদনেও প্রায় লক্ষ্যমাত্রা অর্জনের পথে।প্রাণিসম্পদের এই প্রদর্শনী পশু পালনে জনগণের মাঝে ব্যাপক সাড়া ফেলবে বলে আশা করছি।

প্রদর্শনী মেলায় মোট  ৩০টি স্টল অংশ গ্রহণ করে।প্রদর্শনী মেলায় উপস্থিত হয়ে স্টল গুলো পরিদর্শন করেন প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য ভোলা ২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল।স্টল গুলো ঘুরে ঘুরে দেখে মুগ্ধতা প্রকাশ করে সংশ্লিষ্ট দপ্তরকে ধন্যবাদ জানান সংসদ সদস্য।

৩০টি স্টলে উপজেলার বিভিন্ন এলাকা থেকে ১২০ খামারি তাদের পালনকৃত উন্নত প্রজাতির গরু, ছাগল, হাঁস, মুরগি, কবুতর সহ বিভিন্ন প্রজাতির পশু-পাখি নিয়ে অংশগ্রহণ করেন।মেলা দেখতে সকাল থেকে সাধারণ মানুষ ভিড় করতে শুরু করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + 15 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x