বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

মোহনপুরে কমিউনিটি পুলিশিং “আস্ক ইউর পুলিশ” সভা অনুষ্ঠিত

রাজশাহীর মোহনপুর থানা পুলিশের উদ্যোগে এবং জেলা পুলিশ রাজশাহী ও এশিয়া ফাউন্ডেশন, মানবকল্যান পরিষদ প্রোগ্রামের সহযোগিতায় কমিউনিটি পুলিশিং “অ্যাস্ক ইউর পুলিশ ” শীর্ষক প্রশ্ন উত্তর সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ২৮ ফেব্রুয়ারী বিকেল ৫ টায় মৌগাছি ইউপি-র মৌগাছি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ইউপি চেয়ারম্যান আল আমিন বিশ্বাস এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কেএইচএম এরশাদ।

বিশেষ অতিথি ছিলেন মোহনপুর থানা কর্মকর্তা ওসি মোহা. সেলিম বাদশাহ, থানা সেকেন্ড অফিসার দেবাশীষ নন্দী, উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক এ্যাড.শাহিন শাহ্, মৌগাছি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আশরাফুল, মৌগাছি ইউপি কমিউনিটি পুলিশিং ফোরাম সভাপতি আলতাফ হোসেন খাঁন, এশিয়া ফাউন্ডেশনের প্রোগ্রাম অফিসার সফিউল আওয়াল, মানবকল্যান পরিষদ প্রোগ্রাম কো-অর্ডিনেটর বশির আহম্মেদ, সিনিয়র সাংবাদিক রুবেল সরকার, মানবাধিকার কর্মী ও সাংবাদিক শাহিন সাগর, সংরক্ষিত ইউপি সদস্য আনোয়ারা বেগম, বিশিষ্ট ব্যক্তি, সাধারণ জনগণ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী এবং বিভিন্ন সিপিএফ কমিটির সদস্য।

সভায় প্রধান অতিথি অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কেএইচএম এরশাদ তাঁর বক্তব্যে বলেন, পুলিশের সঙ্গে জনগণের সম্পৃক্ততা আস্থা বৃদ্ধি ও অপরাধ দমনের অন্যতম কৌশল হিসেবে কমিউনিটি পুলিশিং বিশেষ ভূমিকা পালন করে আসছে। উগ্রবাদ সন্ত্রাসবাদ বিরোধী মানুষিকতা তৈরি হয়েছে মানুষ সচেতন হয়েছে। দিনদিন কমিউনিটি পুলিশিং এগিয়ে যাচ্ছে। সমাজে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে পুলিশ বিভিন্নভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে। সে সাথে বাংলাদেশ পুলিশকে বিভিন্নভাবে সহায়তা করছে কমিউনিটি পুলিশ।

বক্তারা বলেন, পুলিশের কাজে সহযোগিতা, বাল্যবিবাহ রোধ, ইভটিজিং প্রতিরোধ, জঙ্গিবাদ সন্ত্রাস দমন, মাদকের কুফল, নারী- শিশু নির্যাতন, যৌতুক নিরোধ, মোবাইলের অপব্যবহার ও সামাজিক মূল্যবোধ-বৃদ্ধি হয়েছে। কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে জনগণ এবং পুলিশের মধ্যে পারস্পরিক আস্থা শ্রদ্ধাবোধ ও সহযোগিতার সম্পর্ক গড়ে ওঠেছে।

মোহনপুর থানা কর্মকর্তা (ওসি) মোহা. সেলিম বাদশাহ্ সকলের দৃষ্টি আকর্ষণ করে বলেন, মোহনপুর উপজেলাকে একটি আদর্শ মডেল থানায় রুপান্তরিত করতে সর্বস্তরের পেশাজীবী মানুষের সহযোগিতা কামনা করেন। তিনি আরো বলেন, আপনাদের তথ্যের মাধ্যমে বিভিন্ন ধরনের অপরাধ যেমন- মাদক, নারী – শিশু নির্যাতন, পারিবারিক সহিংসতা, ইভটিজিং নিয়ন্ত্রণ সম্ভব হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 2 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x