1. jamunaprotidin@gmail.com : jamunaprotidin : Nihal Khan
  2. info@jamunaprotidin.com : Nihal :
পাইকগাছায় মুজিববর্ষের ২য় দফায় ঘর পাচ্ছেন আরো ৩শ’ ভূমিহীন অসহায় পরিবার » Jamuna Protidin
বুধবার, ২৩ জুন ২০২১, ০৩:২৪ পূর্বাহ্ন
শিরোনাম:

পাইকগাছায় মুজিববর্ষের ২য় দফায় ঘর পাচ্ছেন আরো ৩শ’ ভূমিহীন অসহায় পরিবার

মোঃ ফসিয়ার রহমান,পাইকগাছা(খুলনা)
  • প্রকাশের সময় বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১
  • ৪৪ বার পঠিত

খুলনার পাইকগাছায় ২য় দফায় মুজিববর্ষের ঘর পাচ্ছেন আরো তিনশ’ ভূমিহীন পরিবার। আগামী ২০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দরিদ্র অসহায় ও ভূমিহীন পরিবারের মাঝে এসব ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন।

উপজেলার বিভিন্ন ইউনিয়নে সরকারি খাস জমিতে নির্মানাধীন এসব ঘর নির্মাণের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকী নিয়মিত এসব ঘরের নির্মাণ কাজ পরিদর্শন ও তদারকি করছেন। যার ধারাবাহিকতায় বুধবার (০৯ জুন) সকালে তিনি উপজেলার বাইশারাবাদ ও গোলাবাটি এলাকার গৃহনির্মাণ কাজ পরিদর্শন করেন।

এ সময় তিনি গণমাধ্যম কর্মীদের গৃহনির্মাণ প্রকল্পের কার্যক্রম সম্পর্কে অবহিত ও একই সাথে নির্দিষ্ট সময়ের মধ্যে নির্মাণ কাজ সম্পন্ন করতে নির্মাণ শ্রমিকসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের দিক নির্দেশনা প্রদান করেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম মোসলেম উদ্দীন আহমেদ সহ সভাপতি তৃপ্তি রঞ্জন সেন, আব্দুল আজিজ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস,উপজেলা প্রকৌশলী হাফিজুর রহমান খান সহ স্থানীয় সাংবাদিকবৃন্দ ও অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে ২য় দফায় উপজেলায় আরো তিনশ’ দরিদ্র ও ভূমিহীন পরিবারের জন্য এসব রঙিন ঘর নির্মাণ করা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানান, উপজেলার বিভিন্ন ইউনিয়নে ঘুরে ঘুরে প্রথমত বসবাস উপযোগী সরকারী খাস জমি চিহ্নিত ও পরে ঐসকল স্থানে এ সব ঘর নির্মাণ করা হচ্ছে।ইতোমধ্যে প্রকল্পের ৮০ ভাগ কাজ শেষ হয়েছে।

এসময় তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী’র উদ্বোধনের আগেই প্রকল্পের সমুদয় কাজ সম্পন্ন হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও সংবাদ

© All rights reserved © 2021 যমুনা প্রতিদিন
Theme Customized BY Sky Host BD