1. jamunaprotidin@gmail.com : jamunaprotidin : Nihal Khan
  2. info@jamunaprotidin.com : Nihal :
শেরপুরে পরিবেশ রক্ষায় “সুফল”র বৃক্ষরোপণ » Jamuna Protidin
বুধবার, ২৩ জুন ২০২১, ০২:২৯ পূর্বাহ্ন
শিরোনাম:
https://www.jamunaprotidin.com/wp-content/uploads/2021/06/received_2533092490170416-1.jpeg

https://www.jamunaprotidin.com/wp-content/uploads/2021/06/received_2533092490170416-1.jpeg

শেরপুরে পরিবেশ রক্ষায় “সুফল”র বৃক্ষরোপণ

আব্দুল্লাহ আল-আমিন, শেরপুর
  • প্রকাশের সময় শুক্রবার, ১১ জুন, ২০২১
  • ৬৩ বার পঠিত

এ ধরণীতে নিঃস্বার্থ, প্রকৃত ও উপকারী বন্ধু হলো বৃক্ষ। বৃক্ষের ছায়াতলেই গড়ে উঠেছিল মানব সভ্যতা। তাই বৃক্ষ ছাড়া মানুষের অস্তিত্ব কল্পনা করা যায় না।পরিবেশের দূষণ রোধ ও বৈশ্বিক উষ্ণতা কমাতে বৃক্ষ সবচেয়ে বেশি ভূমিকা রেখে থাকে তাইতো ‘গাছ লাগান পরিবেশ বাঁচান’ এই শ্লোগানে শেরপুরের নকলা উপজেলায় সুফল প্রকল্পের আওতায় ও বন বিভাগের সহায়তায় জেলা ছাত্রলীগ নেতৃবৃন্দের উপস্থিতিতে বৃক্ষরোপন কর্মসূচি পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ জুন) দুপুরের দিকে সামাজিক বনায়ন এন্ড ট্রেনিং সেন্টার (এসএফএনটিসি) প্রকল্পের আওতায় উপজেলার নকলা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র-ধনাকুশা সড়কের বিভিন্ন স্থানে দুপুর থেকে বিকেল পর্যন্ত দ্বিতীয় ধাপে নানা প্রজাতির কাঠ গাছের চারা রোপন কার্যক্রম চলে।

এসময় সামাজিক বনায়ন এন্ড ট্রেনিং সেন্টার (এসএফএনটিসি) প্রকল্পের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রেজ্জাক, পিএম আতা এলাহী, উপজেলা বন কর্মকর্তা মো. ওয়ালিদ বিন মতিন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক সিরাজ উদ্দিন মেম্বার, সমাজ সেবক আক্তার হোসেন মাস্টার, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মো. আব্দুর রহিম মোস্তফা, সহ-সম্পাদক আরেফিন আহাম্মেদ সরকার, সাংগঠনিক সম্পাদক আসাদুল হক আসাদ, উপ-কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক শোয়েব মাহমুদ রিশাদ, নকলা বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক এবং নকলা প্রেস ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন, সাংগঠনিক সম্পাদক নূর হোসাইন, কার্যনির্বাহী পরিষদের সদস্য সিমানুর রহমান সুখন, স্থানীয় কতিপয় ছাত্রলীগ কর্মী উপস্থিত ছিলেন।

সামাজিক বনায়ন এন্ড ট্রেনিং সেন্টার (এসএফএনটিসি)-এর ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রেজ্জাক জানান, এই প্রকল্পের আওতায় নকলা উপজেলায় ৩ কিলোমিটার রাস্তার দুই পাশে ৩ হাজার কাঠ গাছের চারা রোপন করা হচ্ছে।এরই মধ্যে নকলা ইউনিয়নে ৩ কিলোমিটার রাস্তার পাশে কাঠ গাছের চারা রোপন শেষ হয়েছে।

উপজেলা বন কর্মকর্তা মো. ওয়ালিদ বিন মতিন বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছের কোন বিকল্প নেই। তাই দেশের যেকোন পতিত জায়গায় গাছের চারা রোপনে আমরা সকলকে উৎসাহিত করছি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও সংবাদ

    © All rights reserved © 2021 যমুনা প্রতিদিন
    Theme Customized BY Sky Host BD