শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:১৯ অপরাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

বাংলার শব্দচাষী সাহিত্যের ছোট কাগজের পরিচালনা কমিটি অনুমোদন

বাংলা সাহিত্যেকে এগিয়ে নিতে “বাংলার শব্দচাষী” নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।২০২২ সালের ১৪ই আগস্ট অনলাইন প্লাটফর্মের মাধ্যমে আনুষ্ঠানিক যাত্রা শুরু করেন।

বাংলার শব্দচাষী সাহিত্যের একটি ছোট কাগজ।এটি একটি অরাজনৈতিক ও অলাভজনক প্রতিষ্ঠান।সাহিত্য ও সংস্কৃতিমূলক সকল কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়নের লক্ষে সাহিত্যানুরাগী ব্যক্তিগণকে সাহিত্যচর্চায় উদ্বুদ্ধ করণের মাধ্যমে বাংলা ভাষার যথার্থ ব্যবহার এবং মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন ও মুক্তিযোদ্ধাদের স্মৃতি সংরক্ষণমূলক কার্যক্রম গ্রহণ ও বাঙালী চেতনায় জনগণকে উদ্বুদ্ধ করাই মূল লক্ষ্য।

দেশের বাংলা ভাষা, সাহিত্য ও লোকজ ঐতিহ্য বিষয় ও দেশবরেণ্য কবি, সাহিত্যিক ও গবেষকদের জীবনীর উপর আলোচনা, কবিতা ও ছড়া আবৃত্তি, প্রবন্ধ, চিঠিপত্র লেখা সহ শিক্ষা ও গবেষণামূলক কার্যক্রম গ্রহণ করাই আমাদের উদ্দেশ্য।

প্রতিমাসের শেষে ল্র দিকে মাসিক অনলাইন পত্রিকা আকারে প্রকাশিত করে আসছে বাংলার শব্দচাষী এবং এর ধারাবাহিকতায় বাংলা সাহিত্যেকে বিশ্ব দরবারে পরিচিত করতেই একদল সাহিত্যপ্রেমী সদা তৎপর।

বাংলার শব্দচাষী সাহিত্যের ছোট কাগজের প্রতিষ্ঠাতা পরিচালক / সম্পাদক বিপুল চন্দ্র রায় এর স্বাক্ষরিত পরিচালনা কমিটির অনুমোদন নিম্নে দেওয়া হলোঃ-

১/ মুহাম্মদ শামসুল হক বাবু- প্রধান উপদেষ্টা,

২/ ডেইজী আশরাফ উপদেষ্টা,

৩/ সেলিম কাজী- প্রধান সম্পাদক,

৪/ চয়ন চন্দ্র- নির্বাহী সম্পাদক,

৫/ এনামুল ইসলাম- সহকারী সম্পাদক,

৬/ সুমন কুমার রায় – সাহিত্য বিষয়ক সম্পাদক,

৭/ রোজী নোমান- নারী বিষয়ক সম্পাদক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + twelve =


অফিসিয়াল ফেসবুক পেজ

x