শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৫৩ অপরাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নামে প্রতারণা,মূলহোতা আটক

বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে চাকরি নিয়ে দেওয়ার প্রলোভন ও ভুয়া নিয়োগপত্র দিয়ে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের মূলহোতা হারুন উর রশিদ (৪০) কে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব-৫, সিপিসি-৩,জয়পুুরহাট ক্যাম্পের র‍্যাব সদস্যরা।

শনিবার (১৮ মার্চ) বিকেলে জয়পুুরহাট র‍্যাব-৫ ক্যাম্পের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

আটককৃত প্রতারক হারুন উর রশিদ নওগাঁ জেলার বদলগাছী উপজেলার জিধিরপুর গ্রামের মৃত.আব্দুল জলিল মণ্ডলের ছেলে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, হারুন উর রশিদ ৩/৪ জনের সিন্ডিকেটের মূলহোতা।তারা দীর্ঘদিন ধরে এ ধরনের প্রতারণার সাথে জড়িত ছিল।হারুন উর রশিদ প্রার্থীদের আশ্বস্ত করেন যে উচ্চপদস্থ সেনা কর্মকর্তাদের সাথে তার দৃঢ় সম্পর্ক রয়েছে।এই সিন্ডিকেট কখনও কখনও অবৈধ নিয়োগের মিথ্যা আশ্বাস দিয়ে বা ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিত।

২০২২ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে নিয়োগ চলাকালে হারুন উর রশিদ একজন প্রার্থীর সাথে যোগাযোগ করে বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি দেওয়ার জন্য অবৈধভাবে ১৩ লাখ টাকা নেন এবং একটি নিয়োগপত্র দেন।পরে ওই পদে যোগ দিতে যাওয়ার পর প্রার্থী তার ভুয়া নিয়োগপত্রের কথা জানতে পারেন।ভুক্তভোগী বাদী হয়ে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পে একটি অভিযোগ করেন।

অভিযোগ পেয়ে জয়পুরহাট র‍্যাব-৫ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল কোম্পানী অধিনায়ক মেজর মো. মোস্তফা জামান এর নেতৃত্বে নওগাঁর বাদলগাছী উপজেলার জিধিরপুর এলাকায় অভিযান কয়েকটি ভুয়া নিয়োগপত্রসহ হরুন উর রশিদকে হাতেনাতে আটক করা হয়।

পরবর্তীতে তার বিরুদ্ধে নওগাঁ জেলার বদলগাছী থানায় মামলা দায়ের করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 3 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x