যমুনা প্রতিদিন
ঢাকাবুধবার , ২৮ এপ্রিল ২০২১
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

“প্রিয় হাসু আপা”

নিজস্ব প্রতিবেদকঃ
এপ্রিল ২৮, ২০২১ ৩:০৩ অপরাহ্ণ
Link Copied!

প্রিয় হাসু আপা,

মাননীয় প্রধানমন্ত্রী,আপনি বঙ্গবন্ধুর কন্যা।
আমাদের নেত্রী,আমাদের আপা।

আপনি বাংলাদেশের সবচেয়ে দীর্ঘসময় প্রধানমন্ত্রীর আসনে।আমরা আশা রাখি আগামীতেও থাকবেন।কেননা,আপনার মতো নেতৃত্বের জন্ম বাংলাদেশে এখনও হয়নি।আমরা আপনার সাথে অতীতেও ছিলাম, এখনও আছি, আশা রাখেন ভবিষ্যতেও থাকবো।

আপনার কাছে আমাদের প্রত্যাশা কারণ আপনি বাংলাদেশের প্রধানমন্ত্রী।আবার আপনার কাছে অনেক বেশি প্রত্যাশা কারণ, আপনি বঙ্গবন্ধুর কন্যা। আমাদের আপা।।

বঙ্গবন্ধু কে যখন আমরা জাতির পিতা বলি, তখন আমরা বিশ্বাস করি আমাদের শরীরেও বঙ্গবন্ধুর রক্ত প্রবাহিত।সেই জায়গা থেকে আপনি তো আমাদের বড় বোন।

আপনি বাংলাদেশের যে উন্নয়ন করেছেন বা করছেন তা বর্ণনা করার মতো যোগ্যতা আমার এখনও হয়নি।আপনার উন্নয়নের সুফল আমরা ভোগ করতে শুরু করেছি।সেই সুফলগুলো আরেকটু ভালোভাবে,আরেকটু সুন্দরভাবে ভোগ করতে চাই।।সবাইকে নিয়ে একসাথে উন্নয়ন গুলো ভোগ করতে চাই।

আমরা প্রত্যাশা রাখি সেই ব্যবস্থাটুকু আপনি করে দিবেন। উন্নয়ন উচ্চশ্রেণির মানুষ ভোগ করবে আর নিম্ন শ্রেণির মানুষ ভোগ করতে পারবে না এটি তো হয়না।

এক শ্রেণি খাবে এবং খাওয়ার খাবার নষ্ট করবে, আর এক শ্রেণি খেতেই পাবে না এটি তো আমরা আশা করিনা।

বঙ্গবন্ধু চেয়েছেন তাঁর দেশের প্রতিটি মানুষের মুখে যেন হাসি থাকে।সেই হাসি ফোটানোর দায়িত্ব তো আপনি নিয়েছেন মাননীয় নেত্রী।কিন্তু, একটি গোষ্ঠী আপনার সেই হাসি ফোটানোর কার্যক্রম কে নষ্ট করে দিচ্ছে।

সেই গোষ্ঠী কে চিহ্নিত করার সময় এসেছে।সেই গোষ্ঠীকে নির্মূল করার সময় এসেছে।সময় এসেছে পরিবর্তনের।সময় এসেছে আধুনিকায়নের।

আমরা শাসন ব্যবস্থার আধুনিকায়ন চাই, আইন ও বিচার ব্যবস্থার আধুনিকায়ন চাই,প্রশাসনিক কাঠামোর আধুনিকায়ন চাই। শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থার আধুনিকায়ন চাই।

আমরা বিশ্বাস করি সেই আধুনিকায়ন আপনি ছাড়া আর কেউ করতে পারবে না।

আমরা জবাবদিহিতা চাই। প্রতিটি মানুষ তার কাজের জবাবদিহি করবে।জবাবদিহিতা থাকলে কেউ কাজে দূর্নীতি,অবহেলা করতে পারবে না।

আমরা কথা বলতে চাই। মুক্তভাবে আমাদের মতামত প্রকাশ করতে চাই আপনার কাছে।

মাননীয় নেত্রী,আপনি বাংলাদেশ কে ডিজিটাল বাংলাদেশ করতে চেয়েছেন। বাংলাদেশ আজ সত্যিকারের ডিজিটাল বাংলাদেশ। ডিজিটাল বাংলাদেশ কে নিয়ন্ত্রণ করতে হলে অবশ্যই আইনের প্রয়োজন। কিন্তু, তার মানে তো এই নয় যে, মানুষ তার মত প্রকাশ করতে পারবে না। আমরা তো এমন ডিজিটাল বাংলাদেশ এবং ডিজিটাল আইন চাইনি মাননীয় নেত্রী।।

আমরা সমালোচনা করতে চাই।প্রতিটি কাজের সমালোচনা করতে চাই।

মাননীয় নেত্রী বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনার দেশ, বাংলাদেশ ধর্মনিরপেক্ষতার দেশ। আমরা তো চাই, বাংলাদেশের মানুষ নিজ নিজ ধর্ম পালন করবে নিঃশঙ্কোচে।বঙ্গবন্ধুর বাংলাদেশে কেন হিন্দুদের মন্দিরে হামলা হবে,হিন্দুদের বাড়িতে হামলা হবে, ঘরে আগুন জ্বলবে? কেন হিন্দুদের মুসলমান হওয়ার জন্য মৃত্যুর হুমকি দেওয়া হবে?
কেন বৌদ্ধদের ধর্মীয় প্রতিষ্ঠানে হামলা হবে?
কেন ধর্ম নিয়ে রাজনীতি করবে?

ধর্ম তো এতটাই ঠুঙ্ক নয়, যে তাকে নিয়ে রাজনীতি করতে হবে।আমরা এইসব আর দেখতে চাই না মাননীয় নেত্রী। আমরা সকল প্রকার ধর্ম নিয়ে রাজনীতি নিষিদ্ধ চাই।আমরা শান্তি চাই।

মাননীয় নেত্রী, আপনি নির্ভয়ে, নিঃসন্দেহে, নিঃশঙ্কোচে আধুনিকায়নের কার্যক্রম আরম্ভ করুন, এই মূহুর্ত থেকেই।আমরা আপনার সাথে আছি।।

বাংলাদেশের তরুণ প্রজন্ম আপনার সাথে আছে।আপনাকে সাথে নিয়েই তরুণ প্রজন্ম গড়তে চাই এক নয়া বাংলাদেশ।।

আপনার দীর্ঘায়ু ও মঙ্গল কামনা করি নিরন্তর।

লেখকঃ
নাফিউল হক নাফিউ
— সাংস্কৃতিক কর্মী,
২৮/০৪/২০২১ইং

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com