যমুনা প্রতিদিন
ঢাকামঙ্গলবার , ৪ মে ২০২১
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে অবৈধভাবে বালু উত্তোলন করায় ড্রেজার মেশিনসহ সরঞ্জামাদি ধ্বংস!

আব্দুল্লাহ আল-আমিন, শেরপুর
মে ৪, ২০২১ ৬:১০ অপরাহ্ণ
Link Copied!

শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অবৈধ বালু উত্তোলনের কাজে ব্যবহৃত শ্যালো মেশিন ও পাইপ ধ্বংস করাসহ অবৈধভাবে উত্তোলনকৃত বালু অকশনের মাধ্যমে বিক্রি করে দেওয়া হয়েছে।

৪ মে মঙ্গলবার ভারত-বাঙলার সীমান্ত ঘেষা গারো পাহাড়ের রাংটিয়া রেঞ্জের আওতায় তাওয়াকুচা এলাকার সোমেশ্বরী নদীতে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বেশ কয়েকটি শ্যালো মেশিন ও প্রায় ২ হাজার মিটার পাইপ ধ্বংস করা হয় এবং উন্মুক্তভাবে জব্দকৃত আনুমানিক ২০ ট্রাক বালু অকশনের মাধ্যমে উপস্থিত ৩ জন দরদাতার মধ্যে সর্বোচ্চ দরদাতাকে নগদ ৭০ হাজার টাকায় নিলামে বিক্রি করা হয়। পরে অবৈধভাবে উত্তোলনকৃত বালু বিক্রির টাকা চালানের মাধ্যমে সরকারি কোষাগারে জমা করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জয়নাল আবেদীন ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন। আদালতে সহায়তা করেন, বনবিভাগের রাংটিয়া রেঞ্জের কর্মকর্তা ইলিসুর রহমানসহ থানা পুলিশ ও বিজিবি সদস্য এবং বনবিভাগের কর্মকর্তা কর্মচারীগণ। এসময় এনএসআই-এর কর্মকর্তা, ঝিনাইগাতী থানার পুলিশ, তাওয়াকুচা ক্যাম্পের বিজিবি সদস্য ও এলাকার গন্যমান্যরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, স্থানীয় একটি প্রভাবশালী দল গারো পাহাড়ের পাদদেশ থেকে দির্ঘদিন ধরে পাহাড়ের বনজ ও খনিজ সম্পদ অবৈধ ভাবে উত্তোলন করে দেশের বিভিন্ন জায়গায় পাচার করে আসছে। ফলে বনের প্রাকৃতিক ভারসাম্য বিনষ্টসহ পাহাড়ের ঐতিহ্য হারিয়ে যাচ্ছে। তাই এমন অভিযান পরিচালনা করায় খুশি স্থানীয় অনেকেই। সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জয়নাল আবেদীন বলেন, দেশ ও জাতির কল্যাণে এমন অভিযান অব্যাহত থাকবে।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com