শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

বাঘায় অবরোধের বিরুদ্ধে উপজেলা আ.লীগের ৪ হাজার মোটরসাইকেলের শোভাযাত্রা ও শান্তি সমাবেশ

সুব্রত কুমার, বাঘা (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর বাঘা-চারঘাট উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা বিএনপি-জামায়াতের ডাকা অবরোধের বিরুদ্ধে ৪ হাজার মোটরসাইকেল ও ১০টি পিকআপ নিয়ে শোভাযাত্রা ও শান্তি সমাবেশ করেছেন।

সোমবার (৬ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় বাঘা মডেল উচ্চ বিদ্যালয় মাঠ থেকে শোভাযাত্রা শুরু করে চারঘাট উপজেলা সদরে চারঘাট আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে একত্রিত হয়ে দুটি উপজেলার গুরুত্বপূর্ণ সড়কে শোভাযাত্রা করেন তারা। শোভাযাত্রা শেষে বাঘা মডেল উচ্চ বিদ্যালয় মাঠ এই শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়।
জানা যায়, বিএনপি-জামায়াতের ডাকা দ্বিতীয় দফার অবরোধের দ্বিতীয় দিনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি’র পক্ষে ১০টি পিকআপ ও ৪ হাজার মোটসসাইকেল নিয়ে দুটি উপজেলার গুরুত্বপূর্ণ সড়কে শোভাযাত্রা করেন উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, কৃষক লীগ, সেচ্ছাসেবক লীগ, সৈনিক লীগ, মহিলা লীগসহ অঙ্গ সংগঠনের দুটি উপজেলার তিনটি পৌরসভা ও ১৩টি ইউনিয়নের নেতাকর্মীরা।

শোভাযাত্রা শেষে দুপুরে বাঘা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে শান্তি সমাবেশে বক্তব্য রাখেন বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, চারঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ফকরুল ইসলাম, চারঘাট পৌর মেয়র একরামুল হক, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ নছিম উদ্দিন, সিরাজুল ইসলাম, মাসুদ রানা তিলু, ওয়াহেদ সাদিক কবির, শহীদুজ্জামান শাহীদ, আবদুল কুদ্দুস, মামুন হোসেন, জিল্লুর রহমান, এনামুল হক, আবুদল মতিন, রিবন আহম্মেদ বাপ্পি, জাহিদুল ইসলাম, রবিউল ইসলাম, সাইফুল ইসলাম, আবদুর রহমান, নয়ন সরকার, আনোয়ার হোসেন মিল্টন, আজিজুল আযম, ডিএম বাবলু দেওয়ান, মুজিবুর রহমান, ফজলুর রহমান, অধ্যক্ষ আনিছুর রহমান। যুবলীগ নেতা কামরুজ্জামান নিপন, শাহিনুর রহমান পিন্টু, তসিকুল ইসলাম, শাহিন আলম। ছাত্রলীগ নেতা সোহানুর রহমান সোহাগ, স্বদেশ আহম্মেদ, সেচ্ছাসেবক লীগ নেতা নাজমুল হোসেন, বিপ্লব প্রমুখ।

এ বিষয়ে বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল বলেন, বিএনপি-জামায়াতের ডাকা অবরোধে জনগণের সাড়া নেই। তারা যেন নৈরাজ্য করতে না পারে, জনগণকে উৎসাহ যোগাতে এবং পরিবহণ মালিকদের গাড়ি চালাতে সহযোগিতার জন্য আমরা ৪ হাজার মোটরসাইকেল ও ১০টি পিকআপ নিয়ে শোভাযাত্রা করেছি। এ সময় তিনি রাস্তায় আছি, এবং থাকবো জানান।

চারঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ফকরুল ইসলাম বলেন, বিক্ষিপ্তভাবে কোথাও যেন নৈরাজ্য সৃষ্টি করে জনগণের জানমালের ক্ষতি করতে না পারে, সে জন্য পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি’র নির্দেশে দলীয় নেতাকর্মীদের নিয়ে মাঠে সজাগ রয়েছি। বিএনপি-জামায়াতের ডাকা দ্বিতীয় দফা অবরোধের দ্বিতীয় দিনে মাঠে দেখা যায়নি তাদের ।
অবরোধের বিষয়ে বাঘা থানার পরিদর্শক(ওসি) খায়রুল ইসলাম বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সার্বক্ষনিক সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − sixteen =


অফিসিয়াল ফেসবুক পেজ

x