যমুনা প্রতিদিন
ঢাকাশনিবার , ৮ মে ২০২১
  1. English
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চাকরি
  8. ছবিঘর
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রবাসের কথা

প্রেসক্লাবে অবস্থানরত বরিশালের পঙ্গু হাসিব, মানবিক সাহায্যের আবেদন

যমুনা প্রতিদিন
মে ৮, ২০২১ ১১:২৫ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক,ঢাকা :

জাতীয় প্রেসক্লাবের সম্মুখ ফুটপাতে গত কয়েকদিন ধরে অবস্থান করছেন সাইফুল ইসলাম হাসিব (৩০)। তার বাড়ি বরিশাল জেলার কাউনিয়া থানার প্রত্যন্ত অঞ্চলে, ঢাকার আশুলিয়া থানায় রাজমিস্ত্রীর কাজ করাবস্থায় দেয়াল ধসে পড়ে তার ডান পা মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়।

শনিবার (৮ মে) দুপুর ১২.৩০ মিনিটে জাতীয় প্রেসক্লাবের সম্মুখ ফুটপাতে এ প্রতিবেদকের সঙ্গে কথা হয়।

পঙ্গুত্ববরণকারী সাইফুল ইসলাম হাসিব কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমি বরিশাল কাউনিয়ার অভাগা সন্তান। সংসারে আমার কেউ নেই। গত ৩ মাস আগে ঢাকার জেলার আশুলিয়া থানায় ভবন নির্মাণের কাজে দায়িত্বরত ছিলাম। আকস্মিকভাবে ভবনের ১টি বড় সাইজের দেয়াল আমার শরীরে ধসে পড়ে।

তিনি বলেন, ঘটনার আকস্মিকতায় কিছুই মনে করতে পারছি না। চোখেমুখে অন্ধকার দেখেছি, তারপর অজ্ঞান হয়ে পড়ি। জ্ঞান ফিরে নিজেকে আবিষ্কার করি স্থানীয় ১টি হাসপাতালে, বিশাল আকৃতির দেয়ালের আঘাতে আমার পা’য়ের লিগামেন্ট ,হাড় ও মাংস থেঁতলে যায়। আর্থিক সংকটের কারণে পরিপূর্ণ চিকিৎসা করতে পারিনি। ফলে, ওই হাসপাতাল থেকে আমাকে ছাড়পত্র দিয়ে দেন কর্তৃপক্ষ।

তিনি আরও বলেন, এখন আমার পা’য়ের ব্যথার যন্ত্রণায় কাতরাচ্ছি, পা’য়ে কিছুটা পচন ধরেছে। টাকার অভাবে ঔষধ সেবন করতে পারছিনা। আমি একজন এতিম। সমাজের সর্বস্তরের মানুষের প্রতি আমার আকুল আবেদন, আপনারা আমাকে যতটুকু সম্ভব সহযোগিতা করুন। পাশাপাশি, বরিশালের আমার প্রাণপ্রিয় জেলাবাসীর প্রতি আবেদন , আপনারা আপনাদের ভাই হিসেবে আমাকে সহযোগিতা করুন। এ চরম যন্ত্রণাদায়ক অবস্থা থেকে উদ্ধার করুন।

পঙ্গু হাসিব আবেগাপ্লুত হয়ে বলেন, আমি বিশেষ করে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি আকুল আবেদন করি। তিনি একজন মা, আমাদের মানবিক প্রধানমন্ত্রী। তিনি যদি আমার মত এতিমের প্রতি একটু দয়া করেন। তাহলে, আমি সুস্থ হয়ে যাব। আবার আগের কাজে ফিরে যেতে পারব। সুস্থ , স্বাভাবিক জীবনযাপন করতে পারব।

সাইফুল ইসলাম হাসিবের সাথে যোগাযোগ করার ঠিকানা আপাতত, জাতীয় প্রেসক্লাবের ফুটপাত, এখানে বর্তমানে তিনি অবস্থান করবেন বলে জানান। তার মুঠোফোন হারিয়ে যাওয়ায় তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন। কেউ সহযোগিতা করতে চাইলে জাতীয় প্রেসক্লাবে তার সাথে সাক্ষাৎ করে সহযোগিতা করার অনুরোধ করেন তিনি।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর সরাসরি জানাতে ই-মেইল করুন নিম্নের ঠিকানায়  jamunaprotidin@gmail.com