ঢাকাবুধবার , ২৪ নভেম্বর ২০২১
  1. Entertainment
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. তথ্যপ্রযুক্তি
  13. দেশজুড়ে
  14. নারী ও শিশু
  15. প্রচ্ছদ
আজকের সর্বশেষ সবখবর

নিজ মাতৃভূমির (চর অঞ্চলের)পরিচয় বাংলার মানুষের কাছে তুলে ধরতেই ২৭ কি. মি. সাঁতরালেন ৫ যুবক

নিজস্ব প্রতিবেদকঃ
নভেম্বর ২৪, ২০২১ ৫:২৫ অপরাহ্ণ
Link Copied!

মানিকগঞ্জে ২৭ কিলোমিটার সাঁতার কেটে যমুনা নদী পাড়ি দিয়েছেন পাঁচ যুবক।এ দীর্ঘপথ পাড়ি দিতে সময় লাগে ৪ ঘণ্টা ৫০ মিনিট।নিজ মাতৃভূমির ও নিজেদের ভিন্নভাবে পরিচিত করতেই এই সাঁতারের আয়োজন করে দৌলতপুরের দুর্গম এলাকা,চর বাঘুটিয়া ইউনিয়নের যুব-সমাজ।

গত ২৭ সেপ্টেম্বর, ২০২১ ইং (সোমবার) সকাল ৯:৩০ টায় টাঙ্গাইল জেলার কালীগঙ্গা নদীর মোহনা থেকে এই প্রতিযোগিতা শুরু করেন।বেলা ২:২০ টায় মানিকগঞ্জ জেলার আরিচা নদী বন্দরে পৌছেন এই ৫ সাঁতারু যুবক।

সাঁতার প্রতিযোগিতার অন্যতম উদ্যোক্তা মোঃ আরিফুল ইসলাম বলেন,কত জন তো কতভাবেই নিজের এলাকা এবং নিজেদের তুলে ধরে।আমরা বাংলাদেশের অন্যতম দুর্গম এলাকার মানুষ।আমাদের গ্রাম গুলো যমুনার মাঝে।

তাই আমরা চিন্তা করলাম,আমাদের এই চর অঞ্চলকে ভিন্নভাবে বাংলার মানুষের কাছে পরিচিত করব।নিজেরা নতুন কিছু উপহার দিব।এজন্য এই সাঁতারের আয়োজন করেছি।

মোঃ আরিফুল ইসলাম ছাড়াও এতে অংশ নেন একই এলাকার আলী আকবর (বাঘুটিয়া শিকদার পাড়া),মোঃ বায়েজিদ হোসেন,নুরুল্লাহ ও মনোয়ার হোসেন (পারুরিয়া)।

মাঝ পথে আরও কয়েকজন তাদের সঙ্গে অংশ নিলেও গন্তব্যে পৌঁছার আগেই নদী থেকে তারা উঠে আসেন।সাঁতারের সময় তাদের সঙ্গে সঙ্গে একটি ইঞ্জিন চালিত ট্রলার ছিলো।কেউ অসুস্থ হয়ে পড়লে তাৎক্ষণিক চিকিৎসার জন্য মোঃ সবুজ রানা নামের একজন পল্লী চিকিৎসককেও রাখা হয়েছিল ট্রলারে।

মোঃ আরিফুল ইসলাম আরও বলেন,চরের মানুষ হিসাবে নদী সাতঁরানোর অভ্যাস আমাদের সবারই ছিল।তবে দীর্ঘপথ পাড়ি দেওয়ার অভিজ্ঞতাটা অন্যরকম। সবাই ক্লান্ত হয়ে পড়েছিলাম।দীর্ঘ এই প্রতিযোগিতায় মাঝে মাঝে নৌকা থেকে ছুড়ে দেওয়া কয়েকটি কলা,যেন খেয়ে শরীরে নতুন করে শক্তি সঞ্চর করতে পারি।যখন আরিচা ঘাটে গিয়ে পৌঁছাই,তখন দেখি তীরে অনেক মানুষ ভিড় করছে আমাদের দেখতে।তখন ভালো লেগেছিল।ক্লান্ত হয়ে পড়লেও আমরা সবাই সুস্থ ছিলাম।

দুপুরের পর থেকে মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার বাঘুটিয়া চরের যুবকদের এই সাঁতারের ছবি ও ভিডিও ছড়িয়ে পড়েছিল সামাজিক যোগাযোগ মাধ্যমে। মানিকগঞ্জের বিভিন্ন ফেসবুক গ্রুপে ভিডিও গুলো ভাইরাল হয়।নেটিজেনরা তাদের এই সাহসিকতার প্রশংসা করে নানা মন্তব্য করেন।

যেকোনো সংবাদ পাঠান এই ইমেইলে [email protected]